পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

BJP ছেড়ে তৃণমূলে যোগ ব্লক সভাপতির

BJP ছেড়ে তৃণমূলে যোগদান করলেন মহিলা ব্লক সভাপতি পাপুন দাস । এছাড়াও BJP-র প্রায় ৭০-৭৫ জন সক্রিয় কর্মী তৃণমূলে যোগ দেন।

By

Published : Mar 16, 2019, 4:14 AM IST

tmc-তে যোগদান করছেন পাপুন দাস

আলিপুরদুয়ার, ১৬ মার্চ : কুমারগ্রাম বিধানসভা কেন্দ্রের BJP মহিলা সভানেত্রী পাপুন দাস যোগদান করলেন তৃণমূলে। পাশাপাশি কুমারগ্রামের পুকুরিগ্রামের ১০/৫২ পার্টের BJP-র প্রায় ৭০-৭৫ জন সক্রিয় কর্মী তৃণমূলে যোগ দেন। গতকাল বিকেলে তাঁরা BJP ছেড়ে তৃণমূলে যোগ দেন।

তৃণমূল সাংসদ প্রার্থী দশরথ তিরকে পরশু সংবাদমাধ্যমে বলেছিলেন, "কুমারগ্রামের বেশ কয়েকজন BJP কর্মী ও নেতৃবৃন্দ তৃণমূলে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। কুমারগ্রামে BJP-র দাপাদাপি আর থাকবে না। রিকভারি হয়ে যাবে। দু'এক দিনের মধ্যেই BJP-র পঞ্চায়েত সহ অন্যারা দলে যোগ দেবেন।" BJP কর্মীদের কী বলে দলে টানছেন? উত্তরে তিনি বলেন, "নেত্রীর উন্নয়ন দেখে তাঁরা তৃণমূলে আসছেন।"

কুমারগ্রাম চা বাগানের NKS গ্রামপঞ্চায়েত দশরথের বসতভিটে। এই বিধানসভা কেন্দ্র থেকেই RSP-র টিকিটে পরপর তিনবার বিধায়ক হন তিনি। ২০১৪ সালে তিনি তৃণমূলের টিকিটে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হন। ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে এই ব্লকের পঞ্চায়েত সমিতির দখল নেয় BJP। পঞ্চায়েত সমিতির ৩২ টি আসনের মধ্যে ১৭ টি আসনে জয়লাভ করে BJP। ১৫ টি আসনে তৃণমূল। যদিও পরে BJP-র তিন পঞ্চায়েত সমিতির নির্বাচিত সদস্য তৃণমূলে যোগদান করে। এছাড়াও এই ব্লকের ১১ টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে তিনটি গ্রামপঞ্চায়েত BJP দখল করে নেয়। জেলা পরিষদের আসনটির দখলও নেয় BJP।

ABOUT THE AUTHOR

...view details