পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 14, 2020, 10:01 PM IST

ETV Bharat / state

প্রচেষ্টা প্রকল্প, রেশন দুর্নীতি সহ একাধিক ইশুতে আলিপুরদুয়ারে জেলা কংগ্রেসের বিক্ষোভ

আজ দুপুরে রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব জেলা প্রশাসন ভবন ডুয়ার্স কন্যায় এসেছিলেন । সেই সময়ই বিক্ষোভ দেখান কংগ্রেস নেতা-কর্মীরা।

ছবি
ছবি

আলিপুরদুয়ার, 14 মে : প্রচেষ্টা প্রকল্প,রেশন দুর্নীতি সহ একাধিক ইশুতে সরব হল আলিপুরদুয়ার জেলা কংগ্রেস। আজ দুপুরে জেলা প্রশাসন ভবনের সামনে বিক্ষোভ দেখায় কংগ্রেস নেতা-কর্মীরা । পরে দশ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি তুলে দেওয়া হয় জেলা শাসকের হাতে।

আজ দুপুরে রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব জেলা প্রশাসন ভবন ডুয়ার্স কন্যায় এসেছিলেন । সেই সময়ই বিক্ষোভ দেখান কংগ্রেস নেতা-কর্মীরা। প্রায় ঘণ্টাখানেক এই বিক্ষোভ চলে। বিক্ষোভে সামিল আলিপুরদুয়ার জেলা যুব কংগ্রেস সভাপতি শান্তনু দেবনাথ বলেন, "রাজ্যের চালু করা প্রচেষ্টা প্রকল্পের ফর্ম নিয়ে কালোবাজারি শুরু হয়েছে । হাতে গোনা কয়েকজন ছাড়া কেউ প্রচেষ্টা প্রকল্পের সুবিধা পাচ্ছেন না । গৃহশিক্ষক থেকে শুরু করে নিম্নবিত্তদের এই প্রচেষ্টা প্রকল্পের সুবিধা দিতে হবে। পাশাপাশি রেশন বণ্টন নিয়ে ভয়ঙ্করভাবে কালোবাজারি হচ্ছে । রেশনের চাল ডাল আত্মসাৎ করছে এক শ্রেণির মানুষ । তাই অবিলম্বে কড়া ব্যবস্থা নেওয়া দরকার প্রশাসনের ।" বেসরকারি স্কুলগুলির পরিষেবা নিয়েও ক্ষোভ প্রকাশ করে কংগ্রেস । কংগ্রেসের তরফে বলা হয়, অনেক স্কুল অনলাইনে ক্লাস নেওয়ার নামে অভিভাবকদের চাপ দিয়ে স্কুলের বেতন নিচ্ছে। রাজ্য সরকারকে এবিষয়ে নজর দিতে হবে । এই পরিস্থিতিতে স্কুলের বেতন নেওয়া বন্ধ করতে হবে । পাশাপাশি সকলের তিন মাসের বিদ্যুৎ বিল মকুব নিয়েও সরব হন কংগ্রেস নেতা-কর্মীরা ।

আজকের বিক্ষোভে উপস্থিত ছিলেন না জেলা কংগ্রেস সভাপতি মণিকুমার দার্নাল ।

ABOUT THE AUTHOR

...view details