পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

কলম্বিয়ায় ফুটবল ফেরাতে বৈঠকে "বিরাট পরিবার "

তিনটি সভাতেই সকলে একসঙ্গে থাকার বার্তা দিয়েছেন । ভবিষ্যতে আরও কঠিন পরিস্থিতি আসতে পারে , তাই এখন থেকেই পরিকল্পনা করে এগোনোর বিষয়ে মত দিয়েছেন কলম্বিয়ার জাতীয় দলের ফুটবলাররা ।

By

Published : Aug 2, 2020, 12:03 AM IST

colombia
colombia

বোগোটা , 1 অগাস্ট : কোরোনা সংক্রমণের জেরে বন্ধ ফুটবল । পরিবর্তিত পরিস্থিতিতে কী হবে রণকৌশল ? কীভাবে মাঠে ফেরানো যায় ফুলবল ? প্রশ্ন অনেক । এই সবের উত্তর খুঁজতে দীর্ঘদিন পর কলম্বিয়া জাতীয় দলের "বিরাট পরিবার" মিলিত হয়েছিল । কলম্বিয়ার টেকনিকাল ডিরেক্টর কার্লোস কুইরোজ় তিনটি ভার্চুয়াল সেশন করেন । সেশনে কলম্বিয়া ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট রামন হেসুরুন, স্পোর্টস ডিরেক্টর মারিও ইয়েপস, জাতীয় দলের ডিরেক্টর আইভান নভেল্লা, কোচিং স্টাফের কয়েকজন সদস্য এবং জাতীয় দলের খেলোয়াড়রা অংশ নিয়েছিলেন ।

তিনটি সভাতেই সকলে একসঙ্গে থাকার বার্তা দিয়েছেন । ভবিষ্যতে আরও কঠিন পরিস্থিতি আসতে পারে, তাই এখন থেকেই পরিকল্পনা করে এগোনোর বিষয়ে মত দিয়েছেন জাতীয় দলের ফুটবলাররা । ভিডিয়ো কনফারেন্স হলেও দীর্ঘদিন পর এক সঙ্গে মিলিত হতে পেরে হাসি-ঠাট্টায় মেতে ওঠেন সকলে ।

তিনটি সেশনের প্রথম গ্রুপে ছিলেন ডেভিড অস্পিনা, অ্যালডায়ার কুইন্টানা, ক্রিশ্চিয়ান বোরহা , ড্যানিয়েল মুউজ, জেসন মুরিলো, ঝন লুসি, জর্মন ক্যাম্পুজানো, ভেক্টর ক্যান্তিলো, এদার আলভারেজ় বালান্তা, লুইস ফার্নান্দো মিউরিয়েল, স্টিভেন মেন্ডোজা, আলফ্রেডোলোজিকা এবং দুভান জাপাটা।

দ্বিতীয় গ্রুপে ছিলেন , ক্যামিলো ভার্গাস, চাদার চাক্স, উইলিয়াম টেসিলো, সান্তিয়াগো আরিয়াস, জেরি মিনা, ক্রিস্টিয়ান জাপাটা, ড্যাভিনসন সানচেজ়, গুস্তাভো কুয়েলার, জেফারসন লের্মা, ইয়ারো মোরেনো, হামেস রদ্রিগেজ, লুইস দিয়াজ়, লুইস সিনিস্টেরা, অরল্যান্ডো ,জন বাক্সা, রাফায়েল বোরি এবং ম্যাটিউস উরিবে।

তৃতীয় গ্রুপে ছিলেন আলভারো মন্টেরো, ইভান আরবোলেদা, ফ্রাঙ্ক ফ্যাব্রা, স্টেফান মদিনা, লুইস ওরেজুয়েলা, বার্নার্ডো এস্পিনোসা, ওয়ালমার বারিয়োস, জুয়ান ফার্নান্দো কুইন্তোরো, স্টিভেন আলাজাতে, জুয়ান কুর্দো, জজার মার্তোর্জনো গার্সিয়া।

কলম্বিয়ান ফুটবল ফেডারেশন জানিয়েছে খেলোয়াড়দের সঙ্গে এই ধরনের বৈঠকগুলো দলের খেলাধূলার প্রকল্পগুলোর বিকাশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ । আগামী দিনে পর্যায়ক্রমে আরও এই রকম বৈঠক ডাকা হবে বলে জানানো হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details