পশ্চিমবঙ্গ

west bengal

তাঁবুর অন্দরসজ্জায় বদল আনতে চায় বিনিয়োগকারী সংস্থা, আপত্তি লাল-হলুদ কর্তাদের

By

Published : Oct 28, 2020, 9:51 PM IST

Updated : Oct 28, 2020, 9:59 PM IST

ক্লাবের বার্ষিক সাধারণ সভা এবং এক্সট্রা অর্ডিনারি মিটিংয়ের পর শীর্ষকর্তা দেবব্রত সরকার জানিয়েছিলেন, "ক্লাব প্রেসিডেন্ট এবং সচিব, বোর্ড অফ ডিরেক্টরে সৈকত গঙ্গোপাধ্যায়কে প্রতিনিধিত্ব করতে বলেছেন । দ্বিতীয় জন হিসেবে আমার নাম বলা হলেও আমি দ্বিধায় রয়েছি । নতুন প্রজন্মকে এগিয়ে দেওয়া আমার লক্ষ্য ।"

EAST BENGAL
EAST BENGAL

কলকাতা, 28 অক্টোবর : ক্লাব বনাম বিনিয়োগ সংস্থার টানাপোড়েন ফের একবার প্রকট হল ইস্টবেঙ্গলে ৷ চুক্তি অনুসারে বিনিয়োগ সংস্থার হাতে শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশনের 76 শতাংশ অংশীদারিত্ব । বাকি 24 শতাংশ এখন ক্লাবের হাতে । চুক্তি অনুসারে 10 জন সদস্য নিয়ে গঠিত বোর্ড অব ডিরেক্টরে ক্লাবের প্রতিনিধি সংখ্যা দুই । কিন্তু সেই দুজন ব্যক্তির ব্যাপারে এখনও কিছুই চূড়ান্ত হয়নি । ইস্টবেঙ্গলের সচিব কল্যাণ মজুমদার বলেন, ডিরেক্টর বোর্ডে ক্লাবের দুই প্রতিনিধি হিসেবে কাদের পাঠানো হবে তা ঠিক হয়নি ।

অথচ ক্লাবের বার্ষিক সাধারণ সভা এবং এক্সট্রা অর্ডিনারি মিটিংয়ের পর শীর্ষকর্তা দেবব্রত সরকার জানিয়েছিলেন, "ক্লাব প্রেসিডেন্ট এবং সচিব, বোর্ড অফ ডিরেক্টরে সৈকত গঙ্গোপাধ্যায়কে প্রতিনিধিত্ব করতে বলেছেন । দ্বিতীয় জন হিসেবে আমার নাম বলা হলেও আমি দ্বিধায় রয়েছি । নতুন প্রজন্মকে এগিয়ে দেওয়া আমার লক্ষ্য ।" মাঝে একমাসের কাছাকাছি সময় অতিক্রান্ত । কিন্তু ক্লাবের পক্ষ থেকে এই ব্যাপারে কোনও নাম পাঠানো হয়নি । ফলে বোর্ড অফ ডিরেক্টর গঠনও সম্ভব হয়নি ।

সমস্যা এখানেই শেষ নয় । বিনিয়োগ সংস্থা বাঙুর গোষ্ঠী ক্লাব তাঁবুর আভ্যন্তরীণ সজ্জা বদল করতে চাইছে । ড্রেসিংরুম ছাড়া তাঁবুর অভ্যন্তরের সিংহভাগ ক্লাব প্রশাসনের পদাধিকারীদের ঘর এবং অফিস রয়েছে । বিনিয়োগ সংস্থার নয়া নকশায় যাবতীয় বদলের পরিকল্পনা । সচিব কল্যাণ মজুমদার, শীর্ষ কর্তা দেবব্রত সরকারের ঘর, মাঠ সচিব, ফুটবল সচিব সহ একাধিক বিভাগীয় কর্তাদের জন্য বরাদ্দ ঘর নতুন নকশায় বাদ পড়ার পথে । বিনিয়োগ সংস্থা ক্লাব তাঁবু শুধুমাত্র খেলার সঙ্গে যুক্ত এমন বিষয়কেন্দ্রিক করতে চাইছেন । প্রশাসনিক যাবতীয় কর্মকাণ্ড মূল তাঁবুর বাইরে নিয়ে এসে একটি নির্দিষ্ট স্থানে করে দেওয়ার পরিকল্পনা তাঁদের ।

সুত্রের খবর, নয়া নকশায় প্রবল আপত্তি ইস্টবেঙ্গল ক্লাব কর্তাদের । তাঁরা এই রদবদল করতে অনিচ্ছুক । অথচ বিনিয়োগ সংস্থা কোনওভাবেই ক্লাবকে অধিকার থেকে বঞ্চিত করতে চায় না । তাঁরা বলছেন, খেলাধূলার জায়গা এবং প্রশাসনিক কর্মকাণ্ড এক ছাদের তলায় থাকবে না । ড্রেসিংরুমে তৃতীয় ব্যক্তির প্রবেশের উপর কড়া নিষেধাজ্ঞা থাকবে । খেলোয়াড়দের জায়গা কেবলমাত্র খেলোয়াড়দেরই হবে, অন্য কারও নয় । চুক্তি যখন করা হয়েছিল তখন দুপক্ষের সম্মতিতে করা হয়েছিল । অথচ বাস্তবায়ন করতে গিয়ে ছোটো ছোটো বিষয় নিয়ে ক্লাব অশান্তি করছে বলে অভিযোগ । যা দেখে মোটেই খুশি নন বিনিয়োগ সংস্থার কর্তা ব্যক্তিরা । লাল হলুদের বর্তমান বিনিয়োগ কারী সংস্থা চুক্তি অনুসারে পদক্ষেপ করতে চাইছে । ফলে ক্লাবের চেনা চেহারায় অনেক বদলের ইঙ্গিত । আর তাতেই অশান্তি শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশনের অন্দরে ।

Last Updated : Oct 28, 2020, 9:59 PM IST

ABOUT THE AUTHOR

...view details