পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

গোষ্ঠ পালের পুরস্কার খুঁজবে মোহনবাগান, না পেলে দেওয়া হবে রেপ্লিকা

মোহনবাগানের সচিব সৃঞ্জয় বসু গোষ্ঠ পালের ছেলে নীরাংশু পালকে বলেছেন, মোহনবাগান ক্লাব থেকে হারিয়ে যাওয়া তাঁর বাবার পুরস্কারের স্মারক উদ্ধারের ব্যবস্থা করা হবে । তবে একান্তই যদি স্মাকরগুলো খুঁজে না পাওয়া যায় , সেক্ষেত্রে রেপ্লিকার ব্যবস্থা করবে ক্লাব ।

By

Published : Aug 20, 2020, 1:22 AM IST

GOSTHO
gostho

কলকাতা, 20 আগাস্ট : লকডাউনের কারণে কিংবদন্তি ফুটবলার গোষ্ঠ পালের জন্মদিন একদিন আগেই পালন করা হল। 125বছরের জন্মদিন উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন রাজ্য ক্রীড়া দপ্তর। ময়দানে কিংবদন্তি গোষ্ঠ পালের মুর্তির পাদদেশে আয়োজন করা হয়েছিল জন্মদিনের অনুষ্ঠান। সেখানে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস এবং প্রতিমন্ত্রী লক্ষীরতন শুক্লা উপস্থিত ছিলেন। গ্র্যান্ডমাস্টার দিব্যেন্দু বিশ্বাসও ছিলেন অনুষ্ঠানে। বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের সচিব স্বপন বন্দ্যোপাধ্যায় ও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ক্রীড়ামন্ত্রী রাজ্যের খেলাধুলা প্রসারের প্রয়োজনীয়তার কথা বলেন এবং কিংবদন্তি ক্রীড়াবিদদের সম্মান প্রদর্শনের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব দেওয়ার কথা বলেন । মোহনবাগানের সচিব সৃঞ্জয় বসু অনুষ্ঠানে উপস্থিত হয়ে কিংবদন্তকে শ্রদ্ধা জানান। একই সঙ্গে তিনি গোষ্ঠ পালের ছেলে নীরাংশু পালকে বলেছেন, মোহনবাগান ক্লাব থেকে হারিয়ে যাওয়া তাঁর বাবার পুরস্কারের স্মারক উদ্ধারের ব্যবস্থা করা হবে । তবে একান্তই যদি স্মাকরগুলো খুঁজে না পাওয়া যায় , সেক্ষেত্রে রেপ্লিকার ব্যবস্থা করবে ক্লাব ।

গোষ্ঠ পাল তার জীবনে পাওয়া যাবতীয় পুরস্কার মোহনবাগান ক্লাবে জমা দিয়েছিলেন। ক্লাব যাতে মিউজিয়াম তৈরি করে এই স্মারক নতুন প্রজন্মের সামনে তুলে ধরে। প্রাক্তন সচিব প্রয়াত অঞ্জন মিত্র এই বিষয়ে উদ্যোগ নেওয়ার আশ্বাস দিলেও বাস্তবায়ন করতে পারেননি । পরবর্তী কালে গোষ্ঠ পালের পুরস্কার হারিয়ে যায়। কিংবদন্তি ফুটবলারের পরিবার পুরস্কার স্মারক ফেরত চাইলে স্বাভাবিকভাবে ক্লাব দিতে পারেনি।ফলে বিতর্ক সৃষ্টি হয়। এবার সেই বিতর্কের ইতি টানতেই মোহনবাগান সচিব । এদিকে অনুষ্ঠানে উপস্থিত হয়ে ইস্টবেঙ্গল এবং মহমেডানের প্রতিনিধিরাও কিংবদন্তিকে শ্রদ্ধা জানান।

ABOUT THE AUTHOR

...view details