পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 29, 2020, 11:45 PM IST

ETV Bharat / sports

জেলাস্তরে ISL মডেল ? আলোচনা IFA-র বৈঠকে

IFA-র বৈঠকে জেলা ফুটবলের সমস্যার কথা তুলে ধরলেন প্রতিনিধিরা । IFA সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়, সচিব জয়দীপ মুখোপাধ্যায় এবং অন্য পদাধিকারীদের সামনে কোন পথে জেলা ফুটবলের উন্নয়ন হবে তার একটা প্রাথমিক রূপরেখা তুলে ধরা হয় ।

image
ifa meeting

কলকাতা, 29 জুন : জেলা ফুটবলের উন্নতিতেই লুকিয়ে বাংলার ফুটবলের উন্নয়নের চাবিকাঠি ৷ সোমবার IFA-র বৈঠকে এভাবেই জেলায় জেলায় ফুটবলের উন্নতির স্বার্থে সওয়াল করলেন জেলা প্রতিনিধিরা ৷ আজ বৈঠকে হাজির ছিলেন তনুময় বসু, রঞ্জিত মুখোপাধ্যায়, রঞ্জন ভট্টাচার্যের মত প্রাক্তন ফুটবলারের পাশাপাশি নবাব ভট্টাচার্যের মত ক্লাব প্রশাসকরা ৷

মূলত নবাব ভট্টাচার্য IFA বৈঠকে জেলা ফুটবলের সমস্যার কথা তুলে ধরেন । IFA সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়, সচিব জয়দীপ মুখোপাধ্যায় এবং অন্য পদাধিকারীদের সামনে কোন পথে জেলা ফুটবলের উন্নয়ন হবে তার একটা প্রাথমিক রূপরেখা তুলে ধরা হয় । জেলা ফুটবলকে পুরোনো জায়গায় ফিরিয়ে নিয়ে যেতে অর্থের নিয়মিত জোগানের কথাও এই বৈঠকে আলোচনা হয়েছে ।

তেমনই জেলা ফুটবলের পুনরুজ্জীবনে জেলা লিগ সঠিকভাবে করার উপর জোর দেওয়া হয়েছে । আন্তঃজেলা টুর্নামেন্ট ফিরিয়ে আনার কথাও বৈঠকে উঠেছে । প্রয়োজনে তা ISL-এর মডেলে করার কথাও বলা হয়েছে । একই সঙ্গে দূরবর্তী জেলার ফুটবলারদের ন্যূনতম অর্থের বিনিময়ে থাকা-খাওয়ার ব্যবস্থা করার কথা হয়েছে বৈঠকে ।

জেলার প্রতিনিধিত্ব করার শংসাপত্রে সরকারি চাকরির আবেদন করতে পারার দাবিও আজকের বৈঠকে উঠেছে । সেই জন্য IFA-কে উদ্যোগ নেওয়ার অনুরোধ করা হয়েছে । জেলা ফুটবলের সোনালি দিন ফিরিয়ে আনতে IFA আগ্রহী । প্রাথমিকভাবে প্রস্তাব গ্রহণ করলেও এই পরিকল্পনার বাস্তবায়নে আরও আলোচনা চায় তারা । আগামী দিনে জেলা ফুটবল কর্তাদের সঙ্গে বিশদে আলোচনার কথা বলা হয়েছে ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details