পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

ইংল্যান্ডের বিরুদ্ধে সাদা বলের ম্যাচে বুমরাকে বিশ্রামের সম্ভাবনা

ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সাদা বলের ক্রিকেটে বুমরাকে বিশ্রাম দেওয়া হতে পারে বলে সূত্রের মারফত খবর মিলেছে । ফিরিয়ে আনা হতে পারে ভুবনেশ্বর কুমার ও মহম্মদ সামিকে ।

By

Published : Feb 17, 2021, 11:24 AM IST

Jasprit Bumrah may be rested for white-ball matches against England
ইংল্যান্ডের বিরুদ্ধে সাদা বলের ম্যাচে বুমরাকে বিশ্রাম!

দিল্লি, 17 ফেব্রুয়ারি : টেস্ট সিরিজ় শেষ হওয়ার পরইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচটি টি-20 ও তিনটি একদিনের ম্যাচ খেলবেন বিরাটরা । সাদা বলের ওই 8 ম্যাচে সম্ভবত বিশ্রাম দেওয়া হতে পারে ভারতীয় স্পিডস্টার জসপ্রীত বুমরাকে । ক্রিকেটারদের উপর অত্যধিক চাপ কমাতে দলের যে প্রচেষ্টা তারই ফলস্বরূপ এই সিদ্ধান্ত নেওয়া হবে বলে খবর । মার্চ মাসে হতে চলেছে ওই ম্যাচগুলি ।

চিপকে দ্বিতীয় টেস্টেও বুমরাকে বিশ্রাম দেওয়া হয়েছিল । সেই ম্যাচ 317 রানে জিতে চার ম্যাচের সিরিজ়ে সমতা ফেরায় ভারত । ফল হয় 1-1। তবে আহমেদাবাদে আসন্ন দুটি হাইভোল্টেজ টেস্ট ম্যাচে ফিরবেন বুমরা । যে ম্যাচ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজ়িল্যান্ডের প্রতিপক্ষকে নির্ধারণ করবে । তবে বুমরাকে বিশ্রাম দেওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ভারতীয় থিঙ্কট্যাঙ্ক, প্রশিক্ষক ও ফিজ়িয়োরা ।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআই-এর শীর্ষ এক আধিকারিক জানিয়েছেন, ''অস্ট্রেলিয়া সফর শুরুর পর থেকে চারটি টেস্ট ম্যাচে 150-রও বেশি ওভার সহ-ইতিমধ্যে 180 ওভার বল করে ফেলেছেন বুমরা। পাশাপাশি বেশ কয়েক ঘণ্টা মাঠে কাটিয়ে ফেলেছেন । মোতেয়ার দুটি টেস্টের পর সাদা বলের ম্যাচে তাঁকে বিশ্রাম দেওয়াটাই স্বাভাবিক ।''

আরও পড়ুন:317 রানে জয়, সিরিজে সমতা ফেরাল ভারত

তবে বুমরাকে বিশ্রাম দেওয়ার পেছনে আরও একটি কারণ নিয়ে চর্চা হচ্ছে । চলতি বছরের বিশ্বকাপে সেরা ক্রিকেটার বাছার পর্বের জন্য ভারতীয় টিম ম্যানেজমেন্টের কাছে পারফরম্যান্স দেখে নেওয়ার শেষ সুযোগ, ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচটি টি-20 আন্তর্জাতিক ম্যাচ ও তিনটি একদিনের ম্যাচ ।

সূত্রের দাবি, ''সাদা বলের ম্যাচে ভুবনেশ্বর কুমার ও মহম্মদ সামিকে ফিরিয়ে আনা হতে পারে । সাদা বলের দলে ফিরছেন নাট্টু (টি নটরাজন) ও সাইনিও । জসসির মুম্বই ইন্ডিয়ানসের হয়ে 14-16টি আইপিএল ম্যাচ খেলার জন্য তৈরি হতে পারেন ।''

ABOUT THE AUTHOR

...view details