পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 2, 2020, 2:04 PM IST

ETV Bharat / sports

মরগ্যানদের জয়,পঞ্জাবের হার; লিগের শেষ পর্বে পয়েন্ট তালিকায় বদল

ধোনিদের লিগ পর্ব থেকে বিদায় নিশ্চিত ছিল । কিন্তু গতকালের ম্যাচটা পঞ্জাবের জন্য ছিল ভীষণ গুরুত্বপূর্ণ । মরুদেশেও ভাগ্য ফেরাতে পারল না প্রীতি জিন্টার টিম ।

মরগ্যানদের জয়-পঞ্জাবের হার; লিগের শেষ পর্বে পয়েন্ট তালিকায় বদল
মরগ্যানদের জয়-পঞ্জাবের হার; লিগের শেষ পর্বে পয়েন্ট তালিকায় বদল

আবু ধাবি, 2 নভেম্বর : চলতি IPL-এ 56টির মধ্যে 54টি ম্যাচ খেলা হয়ে গেছে । লিগ পর্বে বাকি রয়েছে মাত্র দুটি ম্যাচ । কিন্তু কোন কোন দল শেষ চারের টিকিট পাকা করবে তা এখনও স্পষ্ট নয় । শুধুমাত্র মুম্বই ইন্ডিয়ান্স ছাড়া । এই প্রথম আটটি ফ্র্যাঞ্চাইজ়ি নিজেদের ছ'টি ম্যাচেই জয় পেয়েছে । একমাত্র প্লে অফ নিশ্চিত করে এবং পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ।

গতকাল নিজেদের সঙ্গে কিংস ইলেভেন পঞ্জাবকে নিয়েই ডুবেছে চেন্নাই সুপার কিংস । ধোনিদের লিগ পর্ব থেকে বিদায় নিশ্চিত ছিল । কিন্তু গতকালের ম্যাচটা পঞ্জাবের জন্য ছিল খুবই গুরুত্বপূর্ণ । মরুদেশেও ভাগ্য ফেরাতে পারল না প্রীতি জিন্টার টিম । CSK-এর কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছে তাদের । রবিবাসরীয় ডাবল হেডারের দ্বিতীয় ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের জয় সমীকরণ পালটে দিয়েছে । 14 পয়েন্ট নিয়ে তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছে নাইটরা । এই জয়ের ফলে তাদের নেট রান রেটের উন্নতি হয়েছে ও প্লে অফে যাওয়ার সম্ভাবনা তৈরি করেছে ।

পয়েন্ট তালিকা

আজকের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচের পর প্লে অফের ছবিটা অনেকটাই স্পষ্ট হয়ে যাবে । তার আগে দেখে নেওয়া যাক পয়েন্ট তালিকার পরিস্থিতিটা । এই মুহূর্তে 18 পয়েন্ট নিয়ে তালিকার প্রথমেই রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স । 14 পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বিরাট কোহলির ব্যাঙ্গালোর । তাদের পিছনেই অবস্থান দিল্লি ক্যাপিটালসের । দুটি টিমের মধ্যে আজকের ম্যাচে ঠিক হয়ে যাবে দ্বিতীয় টিম হিসেবে কারা প্লে অফে যাবে । প্লে অফের সম্ভাবনা জিইয়ে রেখেছে সানরাইজ়ার্স হায়দরাবাদও । তাদের নেট রান রেট বাকি দলগুলির থেকে ভালো । ফলে সোমবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে লিগ পর্বের শেষ ম্যাচ জিতে নিলেই প্লে অফ নিশ্চিত তাদের ।

অরেঞ্জ ক্যাপ

কমলা টুপির তালিকায় শীর্ষে রয়েছেন লোকেশ রাহুল । 14 ম্যাচে তাঁর সংগ্রহ 670 রান । যেহেতু কিংস ইলেভেন পঞ্জাব ছিটকে গেছে সেক্ষেত্রে কমলা টুপি রাহুলের হাত থেকে বেরিয়ে যেতে পারে । তাঁকে সিংহাসনচ্যুত করতে পারেন শিখর ধাওয়ান (471) । সেক্ষেত্রে দিল্লি ক্যাপিটালসের ওপেনারকে আরও একটি সেঞ্চুরি হাঁকাতে হবে । নাহলে কমলা টুপি থাকছে রাহুলের হাতেই ।

পার্পল ক্যাপ

পার্পল ক্যাপের তালিকাতেও কোনও পরিবর্তন নেই । শীর্ষে রয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের জসপ্রীত বুমরা । রাবাডা ও বুমরা দুজনেরই সংগ্রহ 23টি উইকেট । তবে বুমরা এগিয়ে রয়েছেন ইকোনমি রেটের দিক দিয়ে ।

ABOUT THE AUTHOR

...view details