পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 17, 2019, 12:37 PM IST

ETV Bharat / sports

স্বাধীনতা ও নিরাপত্তার অভাব পাকিস্তানে থাকার অন্তরায় : গ্রান্ট ফ্লাওয়ার

"স্বাধীনতা এবং নিরাপত্তার অভাব পাকিস্তানে থাকার ক্ষেত্রে সবচেয়ে হতাশাজনক বিষয় ।" এই মন্তব্য করলেন পাকিস্তানের প্রাক্তন ব্যাটিং কোচ তথা জ়িম্বাবোয়ের প্রাক্তন অলরাউন্ডার গ্রান্ট ফ্লাওয়ার । ফ্লাওয়ার গত 5 বছর কাটিয়েছেন পাকিস্তানে ।

গ্রান্ট ফ্লাওয়ার

দিল্লি, 17 অগাস্ট : "স্বাধীনতা এবং নিরাপত্তার অভাব পাকিস্তানে থাকার ক্ষেত্রে সবচেয়ে হতাশাজনক বিষয় ।" এই বক্তব্য ভারতের কোনও মন্ত্রী, নেতা বা সরকারি আধিকারিকের নয় । এই মন্তব্য একজন ক্রিকেটারের । যিনি পাকিস্তানে গত 5 বছর কাটিয়েছেন । হ্যাঁ । এই মন্তব্য করেছেন পাকিস্তানের প্রাক্তন ব্যাটিং কোচ তথা জ়িম্বাবোয়ের প্রাক্তন অলরাউন্ডার গ্রান্ট ফ্লাওয়ার ।

বিশ্বকাপে হতাশাজনক ফল করার পর গ্রান্ট ফ্লাওয়ারের সঙ্গে চুক্তি পুনর্নবীকরণ করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড । এরপর এই প্রথমবার পাকিস্তানের প্রাক্তন ব্যাটিং কোচ সে দেশে বসবাস এবং পাকিস্তান ক্রিকেট দলের সঙ্গে প্রায় পাঁচ বছর কাটানোর অভিজ্ঞতা জানিয়েছেন ।

ESPNcricinfo-কে দেওয়া সাক্ষাৎকারে পাকিস্তান দলের সঙ্গে তাঁর অভিজ্ঞতা সম্পর্কে বলতে গিয়ে বলেন, "সুরক্ষা এবং স্বাধীনতার অভাব পাকিস্তানে বসবাস করার ক্ষেত্রে সবচেয়ে হতাশাজনক বিষয় ।" 2009 সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসে জঙ্গি হামলার পর থেকে খুব কম আন্তর্জাতিক দলই পাকিস্তান সফর করেছে । তার পর থেকে PCB পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেটকে চাঙ্গা করার জন্য সর্বাত্মক চেষ্টা করে চলেছে । 2017 সালে ওভালে ভারতকে হারিয়ে পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয় তাঁর সবচেয়ে বড় কৃতিত্ব বলে জানিয়েছেন জ়িম্বাবোয়ের এই প্রাক্তন অলরাউন্ডার । পাকিস্তানের প্রাক্তন খেলোয়াড়দের "পিছনে ছুরি মারা", সাংবাদিক ও PCB-র আধিকারিদের "রাজনীতি" নিয়েও সাক্ষাৎকারে জানান ফ্লাওয়ার । 2014 সালে পাকিস্তানের ব্যাটিং কোচ নিযুক্ত হন ফ্লাওয়ার । বিশ্বকাপে পাকিস্তান সেমিফাইনালে উঠতে ব্যর্থ হয় । এরপরই PCB সিদ্ধান্ত দলের সাপোর্ট স্টাফদের চুক্তি বাতিল করে ।

ABOUT THE AUTHOR

...view details