পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 11, 2019, 10:24 PM IST

ETV Bharat / sports

অস্ট্রেলিয়াকে হারিয়ে লর্ডসের পথে ইংল্যান্ড

মিনি অ্যাসেজ়ে অস্ট্রেলিয়াকে আট উইকেটে হারাল থ্রি লায়ন্সরা ।

অস্ট্রেলিয়াকে হারিয়ে লর্ডসের পথে ইংল্যান্ড

বার্মিংহাম, 11 জুলাই : নতুন বিশ্বচ্যাম্পিয়ন পেতে চলেছে ক্রিকেট বিশ্ব । বার্মিংহামে সেমিফাইনালে মিনি অ্যাসেজ়ে অস্ট্রেলিয়াকে আট উইকেটে হারাল থ্রি লায়ন্সরা । 1992 সালের পর আবার বিশ্বকাপ ফাইনালে তারা । রবিবার ফাইনালে মুখোমুখি হবে নিউজ়িল্যান্ডের।

অস্ট্রেলিয়ার 224 রানের টার্গেট তাড়া করতে নেমে ভালো শুরু করেছিলেন দুরন্ত ছন্দে থাকা দুই ওপেনার জনি বেয়ারস্টো এবং জেসন রয় । 124 রানের ওপেনিং পার্টনারশিপই ইংল্যান্ডের জয়ের ভিত গড়ে দেয় । 34 রানে আউন হন বেয়ারস্টো । 65 বলে 85 রান করে ফেরেন জেসন রয় । এরপর জো রুট এবং ইয়ন মর্গ্যান জুটি অনায়াসেই ইংল্যান্ডকে বিশ্বকাপের ফাইনালে তুলে নিয়ে গেলেন । জো রুট 49 এবং মর্গ্যান 45 রানে অপরাজিত থাকেন ।

এজবাস্টনে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ । প্রথম সেমিফাইনালের মতো দ্বিতীয় সেমিফাইনালও লো-স্কোরিং ম্যাচ ছিল । ক্রিস ওকস, জোফ্রা আর্চার, আদিল রশিদের দুরন্ত বোলিংয়ের সামনে মাত্র 223 রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া । ইংল্যান্ডের হয়ে ক্রিস ওকস ও আদিল রশিদ 3টি করে উইকেট নেন । 2টি উইকেট নেন জোফ্রা আর্চার ।

শূন্য রানে ফিঞ্চকে ফিরিয়ে অজ়িদের প্রথম ধাক্কাটা দেন আর্চার । এরপর ওকসের জোড়া ধাক্কায় প্যাভিলিয়নের পথ দেখেন ডেভিড ওয়ার্নার(9) এবং পিটার হ্যান্ডসকম্ব(4)। এরপর অবশ্য দাঁতে দাঁত চেপে লড়াই চালান স্টিভ স্মিথ এবং অ্যালেক্স ক্যারে । আর্চারের বাউন্সারে চোয়ালে আঘাত লাগার পর ব্যান্ডেজ বেঁধে ৭০ বলে ৪৬ রান করেন ক্যারে । স্টয়নিস শূন্য, ম্যাক্সওয়েল 22, কামিন্স 6 আর শেষ দিকে মিচেল স্টার্ক 29 রান করেন । অন্যদিকে 119 বলে 85 করে রান আউট হন স্মিথ।

ABOUT THE AUTHOR

...view details