পশ্চিমবঙ্গ

west bengal

আদালতের ডাকে গরহাজির, ক্রিকেটার মহম্মদ শামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

By

Published : Sep 2, 2019, 7:04 PM IST

Updated : Sep 2, 2019, 7:16 PM IST

আদালতের তরফে বেশ কয়েকবার তলব করা হয় মহম্মদ শামি ও তাঁর ভাইকে । কিন্তু আদালতে হাজিরা না দেওয়ায় শামি ও তাঁর ভাইয়ের বিরুদ্ধে জারি করা হল গ্রেপ্তারি পরওয়ানা ।

আদালতের ডাকে গড়হাজির, ক্রিকেটার মহম্মদ শামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরওয়ানা জারি

কলকাতা, 2 সেপ্টেম্বর : ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করল কলকাতার আলিপুর কোর্ট । ভারতীয় ক্রিকেট দলের হয়ে এখন ওয়েস্ট ইন্ডিজ় সফর করছেন মহম্মদ শামি । আদালতের তরফে জানানো হয়েছে আগামী 15 দিনের মধ্যে শামিকে আত্মসমর্পণ করে জামিনের জন্য আবেদন জানাতে হবে । এর আগে 29 অগাস্ট শামির বিরুদ্ধে আদালতে সমন জারির আবেদন জানিয়েছিলেন বিবি হাসিন জাহান ।

চলতি বছরের 14 মার্চ ভারতীয় দলের ক্রিকেটার মহম্মদ শামির বিরুদ্ধে আলিপুর আদালতে চার্জশিট পেশ করে কলকাতা পুলিশ ৷ বিবি হাসিন জাহানের অভিযোগের ভিত্তিতে চার্জশিট দেওয়া হয় ৷ এরপর আদালতের তরফে বেশ কয়েকবার তলব করা হয় মহম্মদ শামি ও তাঁর ভাইকে । কিন্তু আদালতে হাজিরা না দেওয়ায় শামি ও তাঁর ভাইয়ের বিরুদ্ধে জারি করা হল গ্রেপ্তারি পরওয়ানা ।

বৃহস্পতিবার আলিপুর আদালতে হাজির হয়ে তিনি আবেদন করেন বধূ নির্যাতনের মামলায় তাঁর স্বামীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হোক । তা না হলে অন্তত তাঁকে হাজির হতে বলে সমন জারি করুক আদালত । এই আবদেন প্রেক্ষিতে আজ এই নির্দেশ দেয় আদালত ।

প্রসঙ্গত, গতবছর শামির বিরুদ্ধে ধর্ষণ ও বিষক্রিয়ার মাধ্যমে খুনের চেষ্টার মতো একাধিক অভিযোগ আনে তাঁর বিবি । পাশাপাশি শামির বিরুদ্ধে যৌনকর্মীদের সঙ্গে ঘনিষ্ঠতাসহ একাধিক অভিযোগও তোলেন হাসিন । বিভিন্ন সময়ে শামির বিরুদ্ধে তোলা অভিযোগ নিয়ে সংবাদমাধ্যমে বিতর্কও তৈরি হয়েছে বিস্তর । তাঁদের মধ্যে এখন বিবাহবিচ্ছেদের মামলা চলছে ।

Last Updated : Sep 2, 2019, 7:16 PM IST

ABOUT THE AUTHOR

...view details