পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 7, 2019, 12:59 PM IST

ETV Bharat / sitara

বিয়ের পরেই তীব্র সমালোচনার মুখে মিথিলা, কোথায় দাঁড়িয়ে সমাজ?

নিন্দুকেরা রয়েছেন সর্বত্রই! সেই প্রমাণই পাওয়া গেল ফের একবার। ডিভোর্সি বলে, সন্তানের জননী বলে, কেন ফের বিয়ে করলেন বাংলাদেশের অভিনেত্রী মিথিলা, সে জন্য নিন্দুকদের প্রশ্নবাণে জর্জরিত হতে হল তাঁকে। পরিচালক সৃজিত মুখার্জিকে বিয়ে করার জন্য বিয়ের কাগজে সই করার পরমুহূর্তেই ট্রোলড হলেন মিথিলা।

Mithila Srijit criticized
Mithila Srijit criticized

কলকাতা : বিয়ে করলেন পরিচালক সৃজিত মুখার্জি ও বাংলাদেশের অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। বেশ কয়েক মাস ধরেই সৃজিত-মিথিলার বিয়ের বিষয়টি নিয়ে কানাঘুষো চলছিল। বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছিলেন দু'জনেই। হঠাৎ, রেজিস্ট্রির দিনই বিষয়টা জনসমক্ষে আসে যে, তাঁরা বিয়ে করছেন। আর প্রিয় পরিচালকের জীবনের সুখবর শুনে শুভেচ্ছাবার্তা আসতে থাকে বিভিন্ন মহল থেকে। একদিকে যেমন ভেসে আসতে থাকে গুড উইশেস, অন্যদিকে একশ্রেণীর মানুষ তীর্যক কটুক্তিতে বিদ্ধ করতে থাকে মিথিলাকে।

সৌজন্যে সোশাল মিডিয়া

সৃজিত-মিথিলার বিয়েতে উপস্থিত ছিলেন তাঁদের ঘনিষ্ঠ বন্ধু অভিনেতা রুদ্রনীল ঘোষ। তিনিই বিয়ের বেশ কিছু ছবি পোস্ট করেন সোশাল মিডিয়ায়। সেগুলির মধ্যে একটি ছবিতে মিথিলা-সৃজিতের সঙ্গে দেখা যাচ্ছে মিথিলার কন্য়াকে। বিশেষত এই ছবিটিতেই কটুক্তি আসতে থাকে নেটিজেনদের। কেউ মিথিলাকে তুলনা করে দেহ ব্যবসায়ীর সঙ্গে, কেউ তাকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে, মিথিলার ছোটো মেয়েটিকেও বাদ দেয় না তারা। আবার কেউ হিন্দু-মুসলমানের বিয়ে নিয়েও কথা তোলে। এই বিয়ের মাধ্যমে একদিকে যেমন বলা হয় দুই বাংলার মিলনের কথা, উলটো পিঠে তেমনই প্রকাশ পায় সমাজের এক বীভৎস চেহারা।

সৌজন্যে সোশাল মিডিয়া

যে সমাজে গোঁড়ামির বেড়াজাল পেরিয়ে উদারতা এসেছে, যে সমাজ নারী-পুরুষ উভয়কে সমান সম্মান দিতে চাইছে, যেখানে সাম্প্রদায়িক সম্প্রীতির কথা বলা হচ্ছে , সকলে ভালোভাবে বাঁচতে চাইছে... সেই সমাজেরই এই কুৎসিত চেহারা কেবলমাত্র নিম্নতার পরিচায়ক নয়, বেদনাদায়কও। এসব কিছু একটিই প্রশ্ন তোলে, সমাজ কি সত্যি এগোচ্ছে?

এই সব মন্তব্য...
এই সব মন্তব্য...

ETV ভারত সিতারা সৃজিত-মিথিলাকে তাঁদের নতুন জীবনের প্রীতি ও শুভেচ্ছা জানায়। আশা এটাই যে, কোনও খারাপ মানুষের নিচু মানসিকতা তাঁদের দাম্পত্যকে প্রভাবিত করতে পারবে না।

ABOUT THE AUTHOR

...view details