পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 24, 2019, 1:02 PM IST

ETV Bharat / sitara

"সোনাদারা কখনও বাংলার বাইরে বেরোবে না" : ধ্রুব বন্দ্যোপাধ্যায়

কলকাতায় ফিরেছেন ২০ বছর পর। প্রথম ছবি 'গুপ্তধনের সন্ধানে'। আজ মুক্তি পেল ধ্রুব ব্য়ানার্জির দ্বিতীয় ছবি 'দুর্গেশগড়ের সন্ধানে'।

ফোটো

কলকাতা : গুপ্তধন খুঁজতে বেরিয়ে পড়েছে সোনাদা-ঝিনুক-আবির। এবারের জার্নিটা তাদের দূর্গেশগড়ে। পরিচালক ধ্রুব ব্যানার্জি এবার দর্শককে নিয়ে গেছেন আরও একটি গুপ্তধনের সন্ধানে। আজ মুক্তি পেল ছবিটি।

ছবির প্রসঙ্গে ETV Bharat-এর সঙ্গে মুখোমুখি হয়েছিলেন ধ্রুব। কথায় কথায় উঠে এল ছবির প্রসঙ্গ। তিনি বলেন, "ফেলুদা বা ব্যোমকেশ তো সকলেই আমরা জানি, মনে হল পরের প্রজন্মের জন্য এমন কী রেখে যেতে পারি। সেই থেকেই এই ফ্র্যাঞ্চাইজি শুরুর পরিকল্পনা।"

সোনাদাদের চরিত্র প্রসঙ্গে ধ্রুব বলেন, "বাংলা কেন ভারতীয় চলচ্চিত্রে এই ধরনের ফ্র্যাঞ্চাইজি আগে হয়নি। ফলে সোনাদা, আবির বা ঝিনুক নিজেদের কাজে অনেকটাই ফোকাসড। ওদের চরিত্রগুলি বাস্তব থেকেই নেওয়া।"

পাশাপাশি পরিচালক এও জানান যে সোনাদা বা তার ঠিম কখনই বাংলার বাইরে যাবে না। বাংলার ইতিহাসকে কেন্দ্র করেই এগোবে এই ফ্র্যাঞ্চাইজি। আপাতত তিনটি ছবি হওয়ার কথা, যার মধ্যে দুটি ইতিমধ্যে মুক্তি পেয়েছে। এবার অপেক্ষার তৃতীয় ছবিটি।

ছবিতে গুরুত্বপূর্ণ বিষয় বাঙালিয়ানা। এমনকী শঙ্খও একটি বিশেষ ভূমিকায় আছে। ধ্রুবর সঙ্গে কথা বলে এমন অনেক গুপ্তধনের সন্ধানই পাওয়া গেল। কী সেগুলি, জানতে দেখুন ভিডিয়ো।

দেখুন ভিডিয়ো

ABOUT THE AUTHOR

...view details