পশ্চিমবঙ্গ

west bengal

আতিফের গান আপলোড করে MNS-এর হুমকির মুখে টি-সিরিজ়

By

Published : Jun 25, 2020, 9:14 AM IST

Updated : Jun 25, 2020, 11:02 AM IST

নিজেদের ইউ টিউব চ্যানেলে আতিফ আসলামের গান আপলোড করে MNS-এর হুমকির মুখে টি-সিরিজ় । পরে সরিয়ে দেওয়া হয় ওই গান ।

ে্ি
ে্ি

মুম্বই : আতিফ আসলামের একটি গান আপলোড করা হয়েছিল মিউজ়িক লেবেল ও প্রোডাকশন হাউজ় টি-সিরিজ়ের ইউ টিউব চ্যানেলে । এদিকে পাকিস্তানি ওই গায়কের গান আপলোড করার বিষয়টি ভালোভাবে নেয়নি মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (MNS)। এরপরই MNS-এর তরফে হুমকি দেওয়া হয় টি-সিরিজ়কে । বিষয়টি জানার পরই সঙ্গে সঙ্গে ইউ টিউব চ্যানেল থেকে সরিয়ে ফেলা হয় ওই গান ।

20 জুন টি-সিরজ়ের ইউ টিউব চ্যানেলে আপলোড করা হয়েছিল 'মরজাওয়াঁ' ছবিতে আতিফের 'কিন্না সোনা' গান । এরপরই MNS নেতা আমেয়া খোপকার টুইট করে সতর্ক করে দেন টি-সিরিজ়কে । তিনি লেখেন, "টি-সিরিজ়কে সতর্ক করছি । পাকিস্তানি গায়ক আতিফ আসলামের গান যদি এখনই টি-সিরিজ় নিজেদের ইউ টিউব চ্যালেন থেকে সরিয়ে না দেয় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করব আমরা ।"

এই টুইট সামনে আসার পরই বুধবার সঙ্গে সঙ্গে ওই গান ইউ টিউব চ্যানেল থেকে সরিয়ে দেয় টি-সিরিজ় কর্তৃপক্ষ । MNS প্রধান রাজ ঠাকরেকে একটি চিঠিও দেওয়া হয় কম্পানির তরফে । সেখানে লেখা হয়, "আমাদের একজন কর্মচারী আতিফ আসলামের গাওয়া ওই গান ইউ টিউবে ভুলবশত আপলোড করে দিয়েছিল । সে না জেনেই ওই গানটি আপলোড করে দেয় । এই ধরনের কাজের জন্য আমরা অনুতপ্ত ও ক্ষমাপ্রার্থী । আমরা আশ্বস্ত করছি যে এই গান আর কখনওই আমাদের প্ল্যাটফর্মে মুক্তি পাবে না । এবং আমরা এটাকে প্রচারও করব না । গানটি আমরা সরিয়ে দিয়েছি । এমনকী, কোনও পাকিস্তানি গায়কের সঙ্গে কাজ না করার বিষয়েও আপনাদের আশ্বস্ত করছি ।"

গতবছর পুলওয়ামায় জঙ্গি হামলার পরই একটি পদক্ষেপ করে MNS । সব মিউজ়িক কম্পানিকে পাকিস্তানি গায়কদের সঙ্গে কাজ করতে নিষেধ করা হয় । এর আগে 2016 সালে উরি হামলার পরও ব্যান করা হয় পাকিস্তানি অভিনেতাদের । তখন সমস্যায় পড়েছিল করণ জোহরের 'অ্যায় দিল হ্যায় মুশকিল' ছবিটি । সেখানে অভিনয় করেছিলেন ফাওয়াদ খান । ছবি মুক্তির পর ক্ষমা চেয়েছিলেন পরিচালক । এরপর আর কোনও দিন পাকিস্তানি অভিনেতাদের সঙ্গে কাজ করবেন না বলে জানিয়েছিলেন ।

Last Updated : Jun 25, 2020, 11:02 AM IST

ABOUT THE AUTHOR

...view details