পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 26, 2019, 7:40 PM IST

Updated : Nov 26, 2019, 8:00 PM IST

ETV Bharat / sitara

ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে 'দাবাং ৩'-এর এই গান

গানের দৃশ্যে একটি নদীর ধারে দাঁড়িয়ে নাচতে দেখা গেছে সলমানকে । আর তাঁর ঠিক পিছনে শিব-বিষ্ণু-বহ্মার বেশে নাচছিলেন তিন ব্যক্তি ।

Dabangg
hj

মুম্বই : হিন্দু ভাবাবেগে আঘাত করেছে 'দাবাং ৩'-এর 'হুর হুর দাবাং' গানটি । আর সেই কারণেই সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের তরফে ছবিটিকে যাতে কোনও সার্টিফিকেট দেওয়া না হয় তার দাবি তুলেছে হিন্দু জনজাগৃতি সমিতি ।

সমিতির মহারাষ্ট্র ও ঝাড়খণ্ডের দায়িত্বে রয়েছেন সুনীল গানওয়াত । ওই গানটি নিয়ে প্রশ্ন তুলেছেন তিনিই । বলেন, "গানের মধ্যে সাধুদের সলমানের সঙ্গে নাচতে দেখা গেছে । যা খুবই অশ্লীল । এটা হিন্দু সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত করেছে । কখনও মৌলনা-মৌলবি বা ফাদার-বিশপকে এভাবে নাচাতে পারবেন তিনি ?"

গানের দৃশ্যে একটি নদীর ধারে দাঁড়িয়ে নাচতে দেখা গেছে সলমানকে । আর তাঁর ঠিক পিছনে শিব-বিষ্ণু-বহ্মার বেশে নাচছিলেন তিন ব্যক্তি ।

তবে এটাই প্রথমবার নয় । শুটিংয়ের সময়ও বিতর্কে জড়িয়ে ছিল ছবিটি । একটি শিব লিঙ্গকে কাঠের পাটাতন দিয়ে ঢাকা দেওয়া হয়েছিল । ওই ছবি সোশাল মিডিয়ায় শেয়ারও করা হয়েছিল । পরে অবশ্য বিষয়টি খোলসা করেছিলেন ছবির নির্মাতা । বলেছিলেন, আসলে শিব লিঙ্গটি যাতে নিরাপদে থাকে তার জন্যই কাঠের পাটাতন দিয়ে তা ঢাকা দেওয়া হয়েছিল ।

'দাবাং ৩'-তে সলমান ছাড়াও অভিনয় করেছেন সোনাক্ষী সিনহা, সাই মাঞ্জরেকর, আরবাজ় খান । পরিচালনায় প্রভু দেবা । সব ঠিক থাকলে 2019 সালের 20 ডিসেম্বর মুক্তি পাবে ছবিটি ।

Last Updated : Nov 26, 2019, 8:00 PM IST

ABOUT THE AUTHOR

...view details