পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 17, 2020, 6:46 PM IST

ETV Bharat / international

কোরোনা আবহে বিস্ফোরণে জখম 6 আফগান স্বাস্থ্য কর্মী

কোরোনা প্রকোপে জেরবার গোটা বিশ্ব। এরই মধ্য স্বাস্থ্য কর্মীদের নিশানা করে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটল আফগানিস্তানে। শনিবারের বিস্ফোরণে 6 জন স্বাস্থ্য কর্মী গুরুতর জখম হয়েছেন বলে জানা গিয়েছে।

6 Afghan health workers injured in a blast
আফগানিস্তান

খোস্ত (আফগানিস্তান), 17 মে: আফগানিস্তানের খোস্ত অঞ্চলের সড়ক সংলগ্ন একটি বোমা বিস্ফোরণে 6 জন গুরুতর জখম হলেন। আফগান সেনার তরফে জানানো হয়েছে, স্থানীয় স্বাস্থ্য কর্মীরাই ছিলেন এই বিস্ফোরণের লক্ষ্য। কোরোনার প্রকোপে যখন জেরবার গোটা বিশ্ব, তখন বেছে বেছে চিকিৎসক তথা স্বাস্থ্য কর্মীদের নিশানা করা এই বিস্ফোরণের সঙ্গে করা রয়েছে তা নিশ্চিতভাবে জানা না গেলেও, সম্প্রতি তালিবান জঙ্গি গোষ্ঠী আফগানিস্তানে ফের সক্রিয় হয়ে উঠেছে বলে জানাচ্ছে আফগান প্রশাসন।

শনিবারের বিস্ফোরণ ঘটনায় গুরুতর জখম হয়ছেন যে 6 জন তাঁদের মধ্যে একজন হলেন খোস্তের সহকারীজনস্বাস্থ্য আধিকারিক। অন্য তিন জন চিকিৎসক। জখমদের খোস্ত সরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে। বর্তমানে সেখানেই তাঁরা চিকিৎসাধীন। এই কথা জানা গিয়েছে আফগান সেনার 203 থান্ডার কর্পস রেজিমেন্টের তরফে।

সম্প্রতি তালিবানি জঙ্গি গোষ্ঠী ফের সক্রিয় হয়ে উঠেছে আফগানিস্তানে। বেছে বেছে সাধারণ মানুষ ও আফগান সরকারের প্রশাসনিক আধিকারিকদের আক্রামণ করা হচ্ছে। ফলে সে দেশজুড়েই বেড়েছে বোমা বিস্ফোরণের ঘটনা। যাতে সাম্প্রতিককালে হতাহতের সংখ্যা খুব কম নয়। শনিবারের খোস্তের সড়ক সংলগ্ন বিস্ফোরণের ঘটনাটি তারই অংশ বলে অনুমান আফগান সেনা ও স্থানীয় প্রশাসনের।

ABOUT THE AUTHOR

...view details