পশ্চিমবঙ্গ

west bengal

ইট্যালিতে মৃত বেড়ে 1266, পাশে দাঁড়াল চিন

By

Published : Mar 14, 2020, 12:19 PM IST

কোরোনা ভাইরাসের সংক্রমণ রুখতে ইট্যালির পাশে দাঁড়াল চিন । 30 টন চিকিৎসার সরঞ্জাম সহ চিনের 9 জন চিকিৎসকের একটি দল ইট্যালিতে যান ।

Italy corona
ইট্যালিতে মৃত বেড়ে 1266, পাশে দাঁড়ালো চিন

রোম, 14 মার্চ : কোরোনার সংক্রমণে ইট্যালিতে মৃ্ত্যু বাড়ছে ক্রমশ । দেশজুড়ে রেড অ্যালার্ট জারি করা হয়েছে । এবার বিপদের দিনে ইট্যালির পাশে এসে দাঁড়াল চিন । বিমানভরতি চিকিৎসার সরঞ্জাম-সহ মাস্ক ইট্যালিতে পাঠিয়েছে চিন ।

কোরোনা ভাইরাসের প্রাদুর্ভাব গত বছর চিনে শুরু হয় । তার মারাত্মক আকার ধারণ করেছে সারা বিশ্বে । চিনের পর কোরোনার প্রাদুর্ভাবে মৃতের সংখ্যা বেড়েই চলেছে ইট্যালিতে । সমীক্ষা করে জানা গিয়েছে, কোরোনায় মৃত্যু হয়েছে 1266 জনের ও 15হাজার 113 জনের শরীরে কোরোনা ভাইরাস ধরা পড়েছে ।

চলতি সপ্তাহের বৃহস্পতিবার 30 টন চিকিৎসার সরঞ্জাম-সহ 9 জন চিনা চিকিৎসকের একটি দলকে পাঠায় চিনের রেড ক্রস সংস্থা ।

চিন থেকে আসা সরঞ্জামের বিষয়ে ইট্যালির রেড ক্রস সংস্থার প্রধান ফ্রান্সেসকো রোক্কা জানান, "খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি, এই সাহায্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ।"

ফ্রান্সেসকো আরও জানিয়েছেন, ''এই মুহূর্তে মাস্কের জন্য আমরা মরিয়া হয়ে উঠেছি । মাস্ক অপর্যাপ্ত । এমনকী, আমাদের প্রয়োজন কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের যন্ত্র, যা রেড ক্রস সংস্থা সরকারকে দান করবে ।"

এর আগে, ইউরোপীয় ইউনিয়নের সদস্য দেশগুলির কাছে চিকিৎসার সরঞ্জামের জন্য রোম আবেদন জানিয়েছিল । জানানো হয়, তাদের দেশের জন্য অপর্যাপ্ত সরঞ্জাম ৷ তাই ইট্যালিকে সাহায্য করা সম্ভব নয় ৷

ABOUT THE AUTHOR

...view details