পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / international

শ্রীলঙ্কায় মৃতের সংখ্যা বেড়ে ৩১০, ধৃত ৪০

শ্রীলঙ্কায় ৮টি বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩১০ । বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে এখনও পর্যন্ত মোট ৪০ জনকে গ্রেপ্তার করা হয়েছে ।

ফাইল ফোটো

By

Published : Apr 23, 2019, 2:48 PM IST

কলম্বো, 23 এপ্রিল : শ্রীলঙ্কায় ৮টি বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩১০। পুলিশের পক্ষ থেকে আজ একথা জানানো হয়। শ্রীলঙ্কা পুলিশের মুখপাত্র রুয়ান গুনসেকারা সংবাদমাধ্যমকে জানান, বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে এখনও পর্যন্ত মোট ৪০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতরা সকলেই পুলিশি হেপাজতে রয়েছে।

দেশের প্রতিরক্ষামন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, তদন্তকারী সংস্থার রিপোর্ট অনুযায়ী, ঘটনার পিছনে স্থানীয় সন্ত্রাসবাদীদের সঙ্গে আন্তর্জাতিক কোনও জঙ্গি সংগঠন জড়িত। জানা গেছে, শ্রীলঙ্কার রাষ্ট্রপতি মৈত্রীপালা সিরিসেনা বিদেশমন্ত্রকের পদস্থ আধিকরাকিদের সঙ্গে এই বিষয়ে কথা বলবেন। ঘটনার তদন্তের প্রয়োজনে আন্তর্জাতিক সাহায্য চাওয়া হবে।

আজ জাতীয় শোকিদবস পালন করছে শ্রীলঙ্কা। প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহে জানান, বিস্ফোরণের জেরে নিরাপরাধ সাধারণ মানুষের মৃত্যুতে গোটা দেশ শোকস্তব্ধ। নিজের টুইটারে পুলিশ বাহিনী, মেডিকাল টিম ও মিলিটারি ফোর্সকে সাহসের সঙ্গে কাজ করার জন্য ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, তাঁরা যেভাবে নিজেদের প্রাণের কথা চিন্তা না-করে দেশের নাগিরকদের স্বার্থ সুরিক্ষত করেছেন, তা প্রশংসনীয়। উদ্ধারকাজ ও তদন্তের জন্য আগামীকাল পর্যন্ত দেশের সমস্ত স্কুল বন্ধ থাকবে।

২১ এপ্রিল শ্রীলঙ্কার কলম্বো, নেগম্বো, কোঝিকাড়ে ৮টি বিস্ফোরণের ঘটনা ঘটে। এই ঘটনায় ৩১ জন বিদেশির মৃত্যু হয়। যারমধ্যে ৮ জন ভারতীয় বলে জানিয়েছে সংবাদ সংস্থা।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details