পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 22, 2019, 12:50 PM IST

Updated : Sep 22, 2019, 1:31 PM IST

ETV Bharat / international

"ছোটো জিনিসেও নজর", নেটিজ়েনদের মন জিতলেন মোদি

ফুলের তোড়া থেকে পড়ে গেছিল ফুল । তা স্বযত্নে তুলছেন প্রধানমন্ত্রী । তাঁর এই অকৃত্রিম সরলতা মন কেড়েছে সবার ।

অ্যামেরিকা

হিউস্টন, 22 সেপ্টেম্বর : তিনি বিশ্বের সর্ববৃহৎ গণতন্ত্রের প্রধানমন্ত্রী । বিশ্বের অন্যতম প্রভাবশালী ব্যক্তিত্বও বটে । তবে প্রতিটি ছোটো ছোটো বিষয়ে তাঁর নজর রাখার বিষয়টি সর্বজনবিদিত । অ্যামেরিকায় পৌছাতেই তাঁর এরকম একটি ছোটো বিষয়ে তীক্ষ্ন দৃষ্টির পরিচয় দিয়ে নেটিজ়েনদের মন জয় করলেন প্রধানমন্ত্রী ।

আজ প্রধানমন্ত্রী মোদিকে হিউস্টনে স্বাগত জানাতে আমলা, কূটনীতিক থেকে রাজনীতিবিদরা উপস্থিত ছিলেন বিমানবন্দরে । বিমান থেকে নামার পর রেড কার্পেট বিছানো পথে এগিয়ে গেলেন প্রধানমন্ত্রী । সবার সঙ্গে করমর্দন করতে লাগলেন ৷ সেইসময় প্রধানমন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানানো হল । প্রধানমন্ত্রী সেই ফুলের তোড়া গ্রহণ করার পর দেহরক্ষীদের হাতে দেন ৷ এরপর দু'পা এগিয়েছেন ৷ তারপরই সামনের দিকে ঝুঁকলেন ৷ দেখা গেল, ফুলের তোড়া থেকে পড়ে গেছিল ফুল । তা স্বযত্নে তুলছেন প্রধানমন্ত্রী । তাঁর এই অকৃত্রিম সরলতা মন কেড়েছে সবার ।

সোশাল মিডিয়ায় প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ নেটিজ়েনরা ৷ কেউ লিখেছেন, "ফুলের তোড়া থেকে পড়ে যাওয়া ফুল মাটি থেকে তুলছেন প্রধানমন্ত্রী ৷ কী সরলতা ৷" আর একজন লিখেছেন, "ছোটো বিষয়েও নজর ৷ মহান নেতার সরলতা ৷" আর একজন লিখেছেন, "প্রধানমন্ত্রী অ্যামেরিকাতে গিয়েও কি স্বচ্ছতা অভিযান জারি রেখেছেন ?"

আজ হিউস্টনে হাউডি মোদি অনুষ্ঠানে 50 হাজার প্রবাসী ভারতীয়র সামনে বক্তৃতা রাখবেন প্রধানমন্ত্রীর । আজ অ্যামেরিকায় পা রেখেই সেখানকার হিউস্টনের চমৎকার আবহওয়া নিয়ে টুইট করেন মোদি । তিনি লেখেন, "হাউডি হিউস্টন । এখানে বিকেলটি চমৎকার । আমি এই প্রাণোজ্জ্বল শহর বিভিন্ন অনুষ্ঠআনে যোগ দিতে মুখিয়ে আছি ।"

6 দিনের অ্যামেরিকা সফরে আজকেই সেদেশে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । তাঁর কর্মব্যস্ত সফরসূচিতে রয়েছে 10টি অনুষ্ঠান, একগুচ্ছ সম্মান, অ্যামেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক । ইতিমধ্যেই অ্যামেরিকার তেলুরিয়ান ও ভারতের পেট্রোনেটের মধ্যে MoU স্বাক্ষরিত হয়েছে । প্রধানমন্ত্রী সাক্ষাৎ করেছেন অ্যামেরিকায় বসবাসরত শিখ ও কাশ্মীরি পন্ডিত সমাজের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।

Last Updated : Sep 22, 2019, 1:31 PM IST

ABOUT THE AUTHOR

...view details