পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 9, 2020, 4:14 PM IST

Updated : Apr 9, 2020, 10:30 PM IST

ETV Bharat / international

অসময়ে পাশে দাঁড়ানোয় ভারতকে ধন্যবাদ ব্রাজ়িলের প্রেসিডেন্টের

রামায়ণের উল্লেখ করে হাইড্রোক্সিক্লোরোকুইন চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন ব্রাজ়িলের প্রেসিডেন্ট । ভারত সেই ওষুধ সরবরাহের কথা জানাতেই এবার ধন্যবাদ জানালেন তিনি ।

COVID 19
জাইর বলসোনারো

ব্রাসিলিয়া, 9 এপ্রিল : অ্যামেরিকার পর এবার ব্রাজ়িল । হাইড্রক্সিক্লোরোকুইন সরবরাহ করার কথা ঘোষণা হওয়ার পর গতকালই সুর পালটে ভারতের সমর্থন জানিয়েছিল অ্যামেরিকা । আর এবার ভারতকে ধন্যবাদ জানালেন ব্রাজ়িলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো ।

গতকাল জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় ব্রাজ়িলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো বলেন, "ম্যালেরিয়ার ওষুধ তৈরির উপাদান সরবরাহ করবে ভারত । এই অসময়ে ব্রাজ়িলের মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ভারতীয়দের ধন্যবাদ । হাইড্রক্সিক্লোরোকুইনের সাহায্যে এবার শুধু COVID 19-ই নয় ম্যালেরিয়া, আর্থারাইটিসের মতো রোগেরও উপশম করা সম্ভব হবে ।"

ভারতের কাছে ইতিমধ্যেই 30টিরও বেশি দেশ হাইড্রক্সিক্লোরোকুইন চেয়েছে । অ্যামেরিকার ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনর তরফে কোরোনা রুখতে হাইড্রক্সিক্লোরোকুইনের সাফল্যের কথাও স্বীকার করা হয়েছে ।

কয়েকদিন আগেই বর্তমান পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ফোনে কথা বলেছিলেন ব্রাজ়িলের প্রেসিডেন্ট বলসোনারো । কীভাবে কোরোনার মোকাবিলা করা যায়, তা নিয়ে আলোচনাও হয়েছিল তাঁদের মধ্যে । আর এবার রামায়ণের উল্লেখ করে হাইড্রোক্সিক্লোরোকুইন চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন ব্রাজ়িলের প্রেসিডেন্ট ।

Last Updated : Apr 9, 2020, 10:30 PM IST

ABOUT THE AUTHOR

...view details