পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 2, 2022, 12:38 PM IST

ETV Bharat / headlines

Post Poll Violence : শীতলকুচি এবং নলহাটিতে বিজেপি কর্মী খুনের ঘটনায় হুলিয়া জারি সিবিআইয়ের

কাঁকুড়গাছির পর এবার শীতলকুচি এবং নলহাটির বিজেপি কর্মী খুনে অভিযুক্তদের বিরুদ্ধে অ্যারেস্ট ওয়ারেন্ট জারি করল সিবিআই (CBI issues arrest warrant) ।

CBI on post poll violence
বিজেপি কর্মী খুনের ঘটনায় হুলিয়া জারি সিবিআইয়ের

কলকাতা, 2 ফেব্রুয়ারি : রাজ্যে ভোট পরবর্তী হিংসার দু'টি পৃথক ঘটনায় চারজনের বিরুদ্ধে হুলিয়া জারি করল সিবিআই । এমনকি প্রত্যেক অভিযুক্তের মাথার দাম 50 হাজার টাকা ঘোষণা করা হয়েছে । সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, কোনও ব্যক্তি যদি এই ফেরার অভিযুক্তদের সন্ধান দিতে পারেন, তাহলে তাঁর নাম-পরিচয় গোপন রেখে 50 হাজার টাকা দেওয়া হবে (CBI issues arrest warrant over post poll violence in Sitalkuchi and Nalhati) ।

সিবিআই গোয়েন্দারা জানতে পারেন একুশের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর বীরভূমের নলহাটিতে রাস্তা থেকে এক বিজেপি কর্মীর দেহ উদ্ধার হয়েছিল (Post Poll Violence in Nalhati) । অভিযোগ, তাঁকে হত্যা করে রাস্তায় ফেলে দিয়ে গিয়েছিল শাসকদলের কর্মীসমর্থকরা । ওই বিজেপি কর্মীর নাম মনোজ জয়সওয়াল । তাঁর পরিবারের অভিযোগের ভিত্তিতে সিবিআই তদন্ত নেমেছিল । গেরুয়া শিবিরের দাবি শ্যামল বর্মন এবং নব কুমার বর্মন নামের দুই ব্যক্তি এই ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত রয়েছে । তারাও বীরভূমে নলহাটিরই বাসিন্দা ।

সিবিআইয়ের অভিযোগ, অভিযুক্তদের বাড়িতে সদস্যদের সঙ্গে একাধিকবার কথা বলতে গেলেও তাদের খোঁজ পাওয়া যায়নি । এরপর তাদের বাড়িতে গিয়ে সিবিআই অ্যারেস্ট ওয়ারেন্ট সেঁটে দিয়ে আসে । এর সঙ্গে শ্যামল ও নবকুমার বর্মনের মাথাপিছু 50 হাজার টাকা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে ।

আরও পড়ুন : BJP worker Abhijit Sarkar Murder : বিজেপি কর্মী অভিজিৎ সরকার খুনে পাঁচ অভিযুক্তকে ফেরার ঘোষণা সিবিআইয়ের

বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হয় 2 মে, 2021 । পরের দিন অর্থাৎ 3 মে মানিক বর্মন নামের আরেক বিজেপি কর্মীর দেহ উদ্ধার হয় শীতলকুচি থেকে (Post Poll Violence in Sitalkuchi) । ওই বিজেপি কর্মীর পরিবারেরও অভিযোগ তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে । তাকে পিটিয়ে হত্যা করেছে ঘাসফুলের কর্মীরা । এই তদন্তে সিবিআই জানতে পারে, শীতলকুচির দুই বাসিন্দা এই হত্যাকাণ্ডের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত । তাদের নামেও হুলিয়া জারি করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ।

মোটের উপর শীতলকুচি এবং নলহাটিতে ভোট-পরবর্তী হিংসার ঘটনায় নতুন করে মোট চারজনের বিরুদ্ধে হুলিয়া জারি করল সিবিআই । এর আগে কলকাতায় কাঁকুড়গাছির বিজেপি কর্মী অভিজিৎ সরকার হত্যার ঘটনায় এবং আরও বেশ কয়েকটি ঘটনায় একাধিক অভিযুক্তদের নামে অ্যারেস্ট ওয়ারেন্ট জারি করেছে সিবিআই । এবার বীরভূমের নলহাটি এবং কোচবিহারের শীতলকুচি নয়া সংযোজন ।

ABOUT THE AUTHOR

...view details