পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 3, 2023, 5:10 PM IST

ETV Bharat / entertainment

New Film Abar Awronne DinRatri: সত্যজিৎ প্রেরণা তবে আবার অরণ্যে দিনরাত্রি চলবে নিজের ছন্দে: সুমন মৈত্র

সম্প্রতি মুক্তি পেয়েছে সুমন মৈত্র পরিচালিত 'আবার অরণ্যে দিনরাত্রি' ছবির টিজার ৷ এবার ছবি নিয়ে মুখ খুললেন পরিচালক সুমন এবং অভিনেত্রী পায়েল সরকার ৷

New Film Abar Awronne DinRatri
আবার অরণ্যে দিনরাত্রি নিয়ে মুখ খুললেন সুমন

কলকাতা, 3 অগস্ট:বিক্রি হচ্ছে সত্যজিৎ রায়ের অনবদ্য সৃষ্টি 'অরণ্যের দিনরাত্রি'র স্বত্ব। এমন খবর সামনে আসার দিনই মুক্তি পেল সুমন মৈত্র পরিচালিত 'আবার অরণ্যে দিনরাত্রি' ছবির টিজার। এই ছবির অনুপ্রেরণাও সেই সত্যজিৎ রায় এবং সুনীল গঙ্গোপাধ্যায়রা ৷ একসময় সুনীল লিখেছিলেন চার বন্ধুর হঠাৎ ভ্রমণে বেড়িয়ে পড়ার কাহিনি ৷ অভিনয়ে ছিলেন শমিত ভঞ্জ, সৌমিত্র চট্টোপাধ্যায়, শুভেন্দু চট্টোপাধ্যায়, রবি ঘোষ ৷ আর 'আবার অরণ্যে দিনরাত্রি' ছবিতে অভিনয় করতে দেখা যাবে পায়েল সরকার, অলিভিয়া সরকার, তনিমা সেন, রূপসা মুখোপাধ্যায়-সহ আরও অনেককে।

তিনজন ট্রাভেল ভ্লগারকে নিয়ে গড়ে উঠেছে এই ছবির কাহিনি । নন্দিনী, এনাক্ষী এবং মিঠি রয়েছে গল্পের কেন্দ্রে । এরা ডুয়ার্সে আসে নিজেদের ট্রাভেল ভ্লগ 'মুসাফিরানা' তৈরির কাজে । এরপর কী ঘটে, সেটাই দেখার এই ছবিতে । বৃহস্পতিবার ছবির টিজার শেয়ার করে নির্মাতারা লিখেছিলেন, "অরণ্যের ডাকে ছুটে বেড়ানো পাগলামোর গল্প, এক দলছুট পাখির গল্প, বন্ধুত্বের গল্প, বন্ধুদের গল্প ৷"

ছবিতে রয়েছেন পায়েল সরকারও

ছবি নিয়ে কথা বলতে গিয়ে পরিচালক সুমন মৈত্র বলেন, "আমার ছবির প্রেরণা সত্যজিৎ রায়ের 'অরণ্যের দিনরাত্রি' । তবে আমার ছবির সঙ্গে সত্যজিৎ রায়ের ছবির কোনও মিল নেই । আমার ছবির নাম 'আবার অরণ্যে দিনরাত্রি' । সে চলবে তার নিজের ছন্দে।" ইন্দো-আমেরিকান প্রোডাকশন প্রযোজিত এই ছবি আসতে চলেছে কবে? তা অবশ্য এখনও জানাননি নির্মাতারা ৷

ছবি প্রসঙ্গে পায়েল সরকার বলেন, "এই ছবি ঘিরে রয়েছে ভ্রমণ, বন্ধুত্ব, মজা আর ইমোশন। আমরা ভরা শীতে শুটিং করেছি ডুয়ার্সে। আমার চরিত্রের নাম নন্দিনী । সে নিজের জীবনটাকে খুব ভালোবাসে । খুব ভালো লেগেছে সুমন মৈত্র এবং ওর টিমের সঙ্গে কাজ করে । আমরা এর আগে 'সীমান্ত' করেছি । 'সীমান্ত'র একেবারে বিপরীতধর্মী একটি ছবি 'আবার অরণ্যে দিনরাত্রি' । দু'টি দু'রকমের ছবি বানিয়ে সুমন প্রমাণ করলেন যে উনি নানা স্বাদের ছবি বানাতে সাবলীল এবং প্রস্তুত ।"

আরও পড়ুন:সংরক্ষণ করা বাড়তি চাপ, তাই বিক্রি হচ্ছে সত্যজিতের তিনটি কালজয়ী ছবির স্বত্ব, অরিজিৎ দত্ত

রবীন্দ্র সঙ্গীত থাকছে এই ছবিতে। এছাড়া ছবির মৌলিক গান লিখেছেন অর্ণব বসু। সুর দিয়েছেন কৌস্তভ রানা সরকার এবং বাপ্পাদিত্য শুভ্র। ব্যাকগ্রাউন্ড স্কোরের দায়িত্ব সামলেছেন বাপ্পাদিত্য শুভ্র । গান গেয়েছেন মধুপর্ণা গঙ্গোপাধ্যায়, সোহিনী ভট্টাচার্য, অঙ্গনা চট্টোপাধ্যায়, কৌস্তভ রানা সরকার, বাপ্পাদিত্য শুভ্র । অন্যদিকে ছবির গল্প, চিত্রনাট্য, সংলাপ, পরিচালনা সবই সুমন মৈত্রর ।

ABOUT THE AUTHOR

...view details