পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 10, 2019, 7:56 PM IST

ETV Bharat / city

পিঁয়াজিতে বাঁধাকপি, ঝালমুড়িতে মুলো

শিলিগুড়ির বাঘাযতীন পার্কে বিকেল হলেই সার দিয়ে বসে ঝালমুড়ি আর চপের দোকান । ঝালমুড়ি, চপ আর পিঁয়াজিতেই আড্ডা জমে পার্কে । কিন্তু দিনকয়েক ধরে সেভাবে বিক্রি হচ্ছে না ঝালমুড়ি বা চপ । দোকানিরা বলছেন, পিঁয়াজের বদলে মুলো বা বাঁধাকপির ব্যবহারে স্বাদ বদলাচ্ছে প্রিয় ঝালমুড়ির ।

onion price hike
চপ বিক্রেতা

শিলিগুড়ি, 10 ডিসেম্বর : বাঁধাকপি দিয়ে পিঁয়াজি ৷ কখনও ভেবেছেন? এমনই ছবি চোখে পড়ল শিলিগুড়ির বাঘাযতীন পার্কে ৷ শুধু পিঁয়াজিতেই না, ঝালমুড়িতেও দেখা নেই পিঁয়াজের ৷

শিলিগুড়ির বাঘাযতীন পার্কে বিকেল হলেই সার দিয়ে বসে ঝালমুড়ি আর চপের দোকান । ঝালমুড়ি, চপ আর পিঁয়াজিতেই আড্ডা জমে পার্কে । কিন্তু দিনকয়েক ধরে সেভাবে বিক্রি হচ্ছে না ঝালমুড়ি বা চপ । দোকানিরা বলছেন, পিঁয়াজের বদলে মুলো বা বাঁধাকপির ব্যবহারে স্বাদ বদলাচ্ছে প্রিয় ঝালমুড়ির । তাই অনেকেই খেতে চাইছেন না । সমস্যায় পড়েছেন বিক্রেতারাও ৷ সামান্য দশ টাকায় ঝালমুড়ি বিক্রি করতে গড়ে একশো তিরিশ টাকা কিলো পেঁয়াজ কিনতে হিমশিম খাচ্ছেন বিক্রেতারা।

ভিডিয়োয় দেখুন কী বলছেন বিক্রেতারা

আরও পড়ুন : কলকাতার বাজারে 150 ছুঁই ছুঁই পেঁয়াজ

একই হাল চপের দোকানেও । সেখানেও পিঁয়াজিতে ব্যবহার হচ্ছে বাঁধাকপি । ফলে বিক্রি কমেছে । দোকানিরা বলছেন, "অনেকেই পিঁয়াজ চাইছেন । কিন্তু তা কেনার সামর্থ্য আমাদের নেই । তাই বাঁধাকপি আর সামান্য পেঁয়াজ দিয়েই তৈরি হচ্ছে পিঁয়াজি এবং অন্যান্য চপ ।"

ABOUT THE AUTHOR

...view details