পশ্চিমবঙ্গ

west bengal

খুলল পাহাড়-ডুয়ার্স, পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত হোটেল মালিকরা

By

Published : Jul 1, 2020, 4:08 PM IST

দার্জিলিং ও ডুয়ার্সের সমস্ত হোটেল, রিসর্ট আজ থেকে খুলে যাচ্ছে । স্বাস্থ্যবিধি মেনে পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত পাহাড়বাসী ।

Hotels in darjeeling
দার্জিলিঙে খুললো হোটেল ও রিসর্ট

শিলিগুড়ি, 1জুলাই : আজ থেকে খুলল পাহাড় ও ডুয়ার্স । আর্থিকসংকট কাটিয়ে ফের ছন্দে ফেরার আশায় বুক বাঁঁধছে উত্তরবঙ্গের পর্যটন ।GTAএবং ডুয়ার্সের বিভিন্ন এলাকায় তৈরি করাহয়েছে একাধিক স্ক্রিনিং টানেল । হোটেল ও রিসর্ট বুকিং শুরু হয়েছে । পর্যটকরা এলেতাঁঁদের স্বাগত জানাতে প্রস্তুত দার্জিলিং ও ডুয়ার্স ।

কোরোনা আতঙ্ক ওলকডাউনের জেরে কার্যত বন্ধ হয়ে গেছে পর্যটন ব্যবসা । পর্যটকশূন্য রাস্তাঘাটেগুটিকয়েক স্থানীয় মানুষ রয়েছেন । আনলক 1-এ হোটেল ও পর্যটন ব্যবসায় ছাড় দিয়েছেস্বরাষ্ট্রমন্ত্রক । এবার স্বাভাবিক ছন্দে ফিরতে চাইছে দার্জিলিং । আজ থেকেদার্জিলিং ও ডুুয়ার্সের প্রায় সমস্ত হোটেল ও রিসর্ট খুলে গেছে । তবে পর্যটকেরদেখা নেই । ম্যালে এবং চৌরাস্তা কার্যত ফাঁকা । বাতাসিয়া লুপ,যামুনি পার্ক-সহদার্জিলিঙের পর্যটন কেন্দ্রগুলিতে পর্যটকের নেই । যদিও ধীরে ধীরে সেই ছবি পাল্টাবেবলে আশা করছেন সকলে । হোটেল কর্তৃপক্ষ বুকিং পরিষেবা চালু করে দিয়েছে ।GTAপ্রশাসনিক বোর্ডের প্রধান অনিত থাপা জানান, “পর্যটন খুলে দিলে যে পর্যটকদের ঢল নামবেএমন নয় । তবে পুজোর মরশুমের দিকে তাকিয়ে আজ থেকে পর্যটন ক্ষেত্রে সবকিছু খুলেযাচ্ছে । পর্যটকদের আসার ক্ষেত্রে আর কোনও বাধা থাকছে না । তবে স্বাস্থ্যবিধি মেনেথার্মাল স্ক্রিনিং হবে প্রতিটি ক্ষেত্রে ।

দার্জিলিংয়েরপাশাপাশি আজ থেকে খুলছে লাটাগুড়ির বিভিন্ন রিসর্ট,হোটেল । গত22মার্চ থেকে বন্ধ ছিল লাটাগুড়ি । এর জেরেডুয়ার্সের হোটেল মালিকরা আর্থিক ক্ষতির মুখে পড়েছেন । সেই পরিস্থিতি কাটিয়ে এবারস্বাভাবিক ছন্দে ফিরতে চাইছেন সকলে । ডুয়ার্স ট্যুরিজ়ম ফোরামের কর্তারা জানিয়েছেন, "আজ থেকে রিসর্ট,হোটেল খুলল । তবে,যাঁরা আসবেন তাঁঁদের স্বাস্থ্যবিধি মানতেহবে । হোটেলে ঢোকার মুখে প্রত্যেকের থার্মাল স্ক্রিনিং করা হবে । বহু পর্যটকআমাদের কাছে জানতে চেয়েছেন যে,তাঁঁরা আসতেপারবেন কিনা । তাঁঁদের আমরা স্বাগত জানাচ্ছি ।" ইতিমধ্যে প্রতিটি হোটেল,রিসর্টে থার্মাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা করাহয়েছে । জ্বর বা সর্দি,কাশি থাকলেকাউকে কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না বলে জানিয়েছে হোটেল কর্তৃপক্ষগুলি ।

ABOUT THE AUTHOR

...view details