পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

'ভাল প্রার্থী' শোভনদেবকে ভবানীপুরে রেখে নন্দীগ্রাম চললেন দিদি ?

আজ দুপুরে পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করবে তৃণমূল । প্রার্থীদের নাম ঘোষণা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তৃণমূলের প্রার্থী তালিকায় বেশ কয়েকটি চমক থাকবে বলে আশা করা হচ্ছে । জোর দেওয়া হবে তারুণ্যে ।

west-bengal-assembly-election-2021-tmc-candidate-list-will-be-released-today
আজই তৃণমূলের পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ, থাকবে বড় চমক !

By

Published : Mar 5, 2021, 9:12 AM IST

Updated : Mar 5, 2021, 12:06 PM IST

কলকাতা, 5 মার্চ: অপেক্ষার অবসান হতে আর কিছুক্ষণ বাকি । আজই প্রকাশিত হতে চলেছে তৃণমূল কংগ্রেসের বহু প্রতীক্ষিত পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা । এ দিন দুপুর একটায় তৃণমূল কংগ্রেসের নির্বাচনী কমিটি কালীঘাটের বৈঠকে বসবে। এই বৈঠকের পর দুপুর দুটোয় ঘোষণা হবে রাজ্যের 294টি আসনের প্রার্থী তালিকা । প্রার্থী তালিকা প্রকাশ করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই । ওই সময়ে উপস্থিত থাকবেন দলের নির্বাচক কমিটির অন্যান্য সদস্যরাও ।

তৃণমূলের প্রার্থী তালিকায় বেশ কিছু চমক থাকতে পারে বলে আশা করা হচ্ছে । রাজনৈতিক মহলের খবর, তালিকার প্রতি ছত্রে থাকতে পারে চমক। মূলত তারুণ্য, স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থীদের নামই তালিকায় রাখা হয়েছে বলে খবর । একসঙ্গে বহু দাপুটে নেতা এমনকী মন্ত্রীও বাদ পড়তে পারেন তৃণমূলের প্রার্থী তালিকা থেকে । দলীয় সূত্রে খবর, নানান চমক অপেক্ষা করে রয়েছে । বয়সের ভারে ন্যুব্জ ও শারীরিকভাবে অসুস্থ বিধায়কদের নাম প্রার্থী তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে । ফলে প্রার্থী তালিকার সিংহভাগই থাকবেন নতুন মুখ।

দলের ভোট কুশলী প্রশান্ত কিশোরের কথায় এ বার আসন বদল হচ্ছে বেশ কয়েকজন মন্ত্রীর । এর মধ্যে রয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং । দলীয় সূত্রে যা খবর, তাতে তিনি শুধু নন্দীগ্রাম আসনেই প্রতিদ্বন্দ্বিতা করছেন । তাঁর বর্তমান আসন ভবানীপুরে প্রার্থী হতে চলেছেন রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায় । একইভাবে রাজারহাট গোপালপুর কেন্দ্রে জিতে মন্ত্রী হয়েছিলেন পূর্ণেন্দু বসু। এ বার তাঁকে আর ওই আসনে প্রার্থী করা হচ্ছে না । দলীয় সুত্রে খবর, ওই আসনে প্রার্থী হতে পারেন বৃহস্পতিবার তৃণমূলে নাম লেখানো প্রখ্যাত সঙ্গীতশিল্পী অদিতি মুন্সি। এ ক্ষেত্রে মন্ত্রী পূর্ণেন্দু বসুকে উত্তরপাড়া আসনে প্রার্থী করা হতে পারে । এই আসনে বিধায়ক ছিলেন প্রবীর ঘোষাল যিনি সম্প্রতি তৃণমূল ছেড়ে যোগ দিয়েছেন বিজেপিতে । সেখানেই প্রার্থী করা হতে পারে পূর্ণেন্দু বসুকে । পূর্ণেন্দু বসু দীর্ঘদিন ধরে উত্তর পাড়ার বাসিন্দা, তাই তাঁর পরিচিত এলাকাতে এ বার প্রার্থী করা হতে পারে তাঁকে ।

আরও পড়ুন:ব্যাটেলগ্রাউন্ড নন্দীগ্রাম, লড়াইয়ে মমতা বনাম শুভেন্দু

রাজারহাট নিউটাউনে সব্যসাচী দত্তের ছেড়ে যাওয়া আসনে প্রার্থী হতে পারেন বিধাননগর পুর নিগমের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায় । একইভাবে বালি আসনে প্রার্থী করা হতে পারে সাংবাদিক তথা তৃণমূলের হিন্দি সেলের নেতা বিবেক গুপ্তাকে । তৃণমূল সূত্রের খবর, কাশিপুর বেলগাছিয়া আসনে এ বার বিধায়ক মালা সাহার বদলে প্রার্থী হতে পারেন কলকাতা পৌরসভার প্রাক্তন ডেপুটি মেয়র অতীন ঘোষ।

Last Updated : Mar 5, 2021, 12:06 PM IST

ABOUT THE AUTHOR

...view details