পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

পরের সপ্তাহেই রাজ্য থেকে বিদায় নিচ্ছে শীত

আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে  13.6 ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে 4 ডিগ্রি কম ।

By

Published : Feb 10, 2020, 2:31 PM IST

weather update
আলিপুর আবহাওয়া দফতর

কলকাতা, 10 ফেব্রুয়ারি : পরের সপ্তাহেই রাজ্য থেকে বিদায় নিচ্ছে শীত। তবে আপাতত শীতের আমেজ বজায় থাকবে কলকাতায়। জানাল আলিপুর আবহাওয়া অফিস। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে 13.6 ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে 4 ডিগ্রি কম ।

গত 24 ঘণ্টায় কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা ছিল 26.5 ডিগ্রি সেলসিয়াস। আলিপুর আবহাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামী 48 ঘণ্টায় তাপমাত্রা আরও কমে কলকাতার পারদ 12 ডিগ্রি সেলসিয়াসে এসে দাঁড়াবে । পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা 10 ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে । আগামী 48 ঘণ্টা শীতের আমেজ বজায় থাকবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে । তবে তার পর থেকে আবহাওয়ার পরিবর্তন ঘটবে ।

কলকাতার আবহাওয়া কেমন থাকবে- জানালেন আবহাওয়াবিদ সৌরেন বন্দোপাধ্যায়

আবহাওয়া অফিস থেকে আরও জানানো হয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার দাপট কেটে গেছে। তাই মেঘলা আকাশ কেটে গিয়ে বৃষ্টি বন্ধ হয়েছে । আকাশ পরিষ্কার হওয়ার সঙ্গে সঙ্গে পারদ আবারও কমতে শুরু করেছে । উত্তর-পশ্চিম দিক থেকে ঠান্ডা বাতাস ক্রমশ কমে আসায় আগামী সপ্তাহ থেকেই ধীরে ধীরে পারদ বৃদ্ধি পেতে থাকবে । শীত বিদায়ের পালা শুরু হয়ে গেছে বলা যায় । সকাল ও সন্ধেয় কুয়াশার প্রভাব থাকবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে । তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কেটে গিয়ে আকাশ পরিষ্কার হয়ে যাবে । ঘন কুয়াশার কোনও সর্তকতা নেই । আগামী 48 ঘণ্টায় রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই ।

ABOUT THE AUTHOR

...view details