পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

রাজনৈতিক দল হিসেবে তৃণমূলের রেজিস্ট্রেশন বাতিল করা হোক : জয়প্রকাশ

"প্রয়োজন হলে আমরা আজ রাতের মধ্যেই রিপোলের দাবি জানাব ।" কমিশনে গিয়ে বললেন BJP নেতা জয়প্রকাশ মজুমদার ।

By

Published : May 19, 2019, 7:13 PM IST

Updated : May 19, 2019, 7:24 PM IST

ফাইল ফোটো

কলকাতা, 19 মে : নির্বাচনে অশান্তি এবং হিংসা হয়েছে বিভিন্ন এলাকায় । এই অভিযোগে এনে কমিশনের দ্বারস্থ হল BJP । আজ BJP-র পক্ষ থেকে জয়প্রকাশ মজুমদার এবং শিশির বাজোরিয়া কমিশনে যান । রাজনৈতিক দল হিসেবে তৃণমূলের রেজিস্ট্রেশন বাতিলের দাবি করেন । এছাড়াও পাঁচটি লোকসভা কেন্দ্রে পুনর্নির্বাচনের দাবি জানাতে পারেন বলে জানিয়েছেন তাঁরা ।

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জয়প্রকাশ বলেন, "নির্বাচন কমিশনে আমি অভিযোগ করব, পার্থ চ্যাটার্জিই বসুক বা নিজের জায়গাকে মিনি পাকিস্তান বলা ফিরহাদ হাকিমই বসুক, তাঁকে জিজ্ঞাসা করুন, যে দল CRPF বা কেন্দ্রীয় বাহিনীকে আক্রমণ করে তার রেজিস্ট্রেশন থাকা উচিত ? এই প্রশ্ন নিয়ে আমরা নির্বাচন কমিশনে যাব । নরেন্দ্র মোদি ভোট শেষ হওয়ার পর কেদারনাথ গেছেন তাই নিয়ে এরা প্রশ্ন তুলছে । আচ্ছা এটা বলুন, তৃণমূল কংগ্রেস আদৌ একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল ? এদের কি রাজনৈতিক দল হিসেবে স্বীকৃতি থাকা উচিত ? ওরা কেন্দ্রীয় বাহিনীর উপর বোমা মারার বিষয়টিকে উৎসাহিত করে । আমরা বলি কলকাতায় বোমা পড়েছে । এন্টালি, জোড়াসাঁকোসহ বিভিন্ন জায়গায় অশান্তি হয়েছে । ভোট আটকানোর চেষ্টা হয়েছে । বোমা পড়তে সব সরে গেলে ভোট কীভাবে দেবে । মহিলা, একজন বাড়ির বউ তিনি তো ভয় পাবেনই ।"

দেখুন ভিডিয়ো

তিনি আরও বলেন, "10 তারিখে ঘোষণা হয়েছে সাত দফার ভোটের । আমার সঙ্গে অনেকেই আছেন । আজকের ভোটে আপনারা দেখেছেন যখন কেন্দ্রীয় বাহিনী চায় তারা পারে । অনেক জায়গায় গন্ডগোল হয়েছে । দেখেছি কোথায় ভোট দিতে হবে দেখিয়ে দিচ্ছে । বুথ দখলের চেষ্টা চলেছে । যেন-তেন প্রকারে জিততেই হবে । সাতগাছিয়া, বজবজে ভোট লুটের চেষ্টা করেছে । যুবরাজের সিট বলে কথা । কিন্তু কেন্দ্রীয় বাহিনীর সাথে তৃণমূলের গুন্ডাবাহিনীর মারপিট সারা দেশ দেখল । এদিকে আবার কেন্দ্রীয় বাহিনীকে দেখে বোমা মারছে কারণ কেন্দ্রীয় বাহিনী চাইছে মানুষ ভোট দিক ।"

সবশেষে জয়প্রকাশ বলেন, "যদি প্রয়োজন হয় আমরা আজকের রাতের মধ্যেই রিপোল চাইব । রিপোলের দাবি করার সম্ভাবনা খুব বেশি । কাল 11টায় স্ক্রুটিনি মিটিং যখন হবে তখন আমরা জানিয়ে দেব ।"

Last Updated : May 19, 2019, 7:24 PM IST

ABOUT THE AUTHOR

...view details