পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

WBPSC-র মাধ্যমে সিভিল ইঞ্জিনিয়ার নিয়োগ

রাজ্যজুড়ে অ্যাসিস্ট্যান্ট সিভিল ইঞ্জিনিয়ার নিয়োগ করবে ওয়েস্ট বেঙ্গল পাব্লিক সার্ভিস কমিশন (WBPSC) । পঞ্চায়েত এবং গ্রামীণ উন্নয়ন বিভাগে এই ইঞ্জিনিয়ারদের নিয়োগ করা হবে ।

By

Published : Aug 28, 2020, 7:01 AM IST

চাকরির খবর
চাকরি

অ্যাসিস্ট্যান্ট সিভিল ইঞ্জিনিয়ার নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করল ওয়েস্ট বেঙ্গল পাব্লিক সার্ভিস কমিশন (WBPSC) । পঞ্চায়েত এবং গ্রামীণ উন্নয়ন বিভাগে এই ইঞ্জিনিয়ারদের নিয়োগ করা হবে । এই পদের জন্য অনলাইনে আবেদন জানাতে হবে ।

শিক্ষাগত যোগ্যতা :

  • এই পদের জন্য আবেদনকারীর স্বীকৃত বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে ।
  • আবেদনকারীকে বাংলায় লিখতে, পড়তে ও কথা বলতে জানতে হবে ।

বয়সসীমা : আবেদনকারীর সর্বোচ্চ বয়স 36 বছর হতে হবে ।

বেতনসীমা : এই পদের জন্য বেতনসীমা রয়েছে 56,100 - 1,44,300 টাকা পর্যন্ত ।

অ্যাপ্লিকেশন ফি :জেনেরাল ও OBC প্রার্থীদের জন্য অ্যাপ্লিকেশন ফি 210 টাকা । SC, ST, PWD প্রার্থীদের কোনও অ্যাপ্লিকেশন ফি লাগবে না । অনলাইনে আবেদন করার সময় এই ফি দেওয়া যাবে । ডেবিট কার্ড/ক্রেডিট কার্ড বা নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে টাকা দেওয়া যাবে । আরও তথ্যের জন্য অফিশিয়াল ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি ভালো করে পড়ুন ।

আবেদন করার প্রক্রিয়া :আগ্রহী প্রার্থীরা (wbpsc.gov.in)-এর মাধ্যমে আবেদন জানাতে পারেন । 31 অগাস্ট পর্যন্ত আবেদন করা যাবে । অ্যাপ্লিকেশন ফি দিয়ে অনলাইনে আবেদন করলে একটি রেজিস্ট্রেশন / অ্যাকনলেজমেন্ট স্লিপ দেখা যাবে কম্পিউটারের পর্দায় । সেটির প্রিন্ট আউট নিয়ে রাখতে হবে ।

গুরুত্বপূর্ণ তারিখ :

আবেদন জমা দেওয়া শুরু হয়েছে : 14.07.2020

আবেদন জমা দেওয়ার শেষ তারিখ : 31.08.2020

চাকরির খবরটুকু শুধুমাত্র দেয় ETV ভারত বাংলা । এর বেশি কিছু নয় । প্রার্থীদের কাছে অনুরোধ, বিস্তারিত তথ্য জানতে পরীক্ষা সংক্রান্ত আসল সরকারি বিজ্ঞপ্তিটি অনুসরণ করুন ।

ABOUT THE AUTHOR

...view details