পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 16, 2022, 2:37 PM IST

ETV Bharat / city

PSC starts recruitment: বিজ্ঞপ্তির 3 বছর পর নিয়োগ শুরু বিভিন্ন সরকারি দফতরে

বিজ্ঞপ্তি প্রকাশের 3 বছর পর নিয়োগ প্রক্রিয়া শুরু হল বিভিন্ন সরকারি দফতরে ৷ পরীক্ষা হয়েছিল 2019 সালে (PSC starts recruitment)। আর চাকরি মিলল 2022 সালে । এখনও খালি বেশকিছু শূন্যপদ ৷

PSC starts recruitment for posts in various government offices
বিজ্ঞপ্তির 3 বছর পর নিয়োগ শুরু বিভিন্ন সরকারি দফতরে

কলকাতা, 16 জুন: পরীক্ষা হয় 2019 সালে (PSC starts recruitment)। আর চাকরি মিলল এ বার, 2022 সালে । বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার প্রায় তিন বছর পরে পাবলিক সার্ভিস কমিশনের নিয়োগ প্রক্রিয়া শুরু হল । ফলে রাজ্যের বিভিন্ন সরকারি দফতরে শূন্যপদে নিয়োগ শুরু হয়েছে (Govt job recruitment)।

রাজ্যের বিভিন্ন সরকারি দফতরে একাধিক পদে নিয়োগের জন্য পাবলিক সার্ভিস কমিশন ইতিমধ্যেই সরকারি বিজ্ঞপ্তি জারি করে চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ করেছে । 2019 সালে কমিশনের পক্ষ থেকে চাকরির নিয়োগের জন্য পরীক্ষার বিজ্ঞপ্তি জারি করা হয় ৷ এরপর 2020 সালে প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হয় ।তারপর হয় মেইনস ও কম্পিউটার পরীক্ষা । সেই পরীক্ষার ভিত্তিতেই প্রাথমিক মেধাতালিকা প্রকাশ করল কমিশন । জানা গিয়েছে, 2000-এরও বেশি প্রার্থীর নাম প্রকাশ করা হয়েছে এই মেধাতালিকায় (Posts in various government offices)।

প্রাথমিক তালিকায় মোট পদের মধ্যে সেক্রেটারিয়েটে নিয়োগ পেলেন 747 জন । ডাইরেক্টরেটে চাকরি পেলেন 1558 জন । সব মিলিয়ে আপাতত মোট 2304 জন চাকরি পেলেন ।

আরও পড়ুন:2014 Primary Recruitment Case : প্রাইমারি শিক্ষিকার চাকরি থেকে বরখাস্ত পঞ্চায়েত সমিতির সদস্যর দুই মেয়ে

সূত্রের খবর, রিজিওনাল বিভাগগুলোতে আরও 4 হাজারেরও বেশি শূন্যপদ পূরণের জন্য চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে । 2019 সালে সেক্রেটারিয়েট, ডাইরেক্টরেট ও রিজিওনাল দফতরগুলোতে নিয়োগের জন্য বিজ্ঞাপন প্রকাশ করা হয়েছিল । ওই সময় এই দফতরগুলিতে শূন্যপদের সংখ্যা ছিল 7227 টি ।

ABOUT THE AUTHOR

...view details