পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

অল্প বৃষ্টিতেই হাঁটুজল ! সমস্যা সমাধানে বৈঠক মেয়র পারিষদের

উত্তর কলকাতার জল জমার সমস্যা মেটাতে বৈঠক মেয়র পারিষদ (নিকাশি) তারক সিংয়ের । উত্তর কলকাতার 4 নম্বর বরোর কাউন্সিলরদের নিয়ে বৈঠক করেন তিনি । জল জমার সমস্যা এড়াতে নতুন পাইপ লাইনের পরিকল্পনা করা হয়েছে ।

By

Published : Jul 15, 2019, 11:53 PM IST

অল্প বৃষ্টিতেই হাঁটুজল ! সমস্যা সমাধানে বৈঠক মেয়র পারিষদের

কলকাতা, 15 জুলাই : অল্প বৃষ্টিতেই উত্তর কলকাতার বিভিন্ন এলাকায় জল জমার সমস্যা বহুদিনের। এবার সেই সমস্যার সমাধানে কী কী পদক্ষেপ নেওয়া যেতে পারে সেই নিয়ে আজ বৈঠক করলেন মেয়র পারিষদ (নিকাশি) তারক সিং । উত্তর কলকাতার 4 নম্বর বরোর কাউন্সিলরদের নিয়ে বৈঠক করেন তিনি । আগামীকাল ও পরশু এলাকা পরিদর্শনেও যাবেন ।

এবারও বর্ষায় ভাসতে পারে উত্তর কলকাতা । আশঙ্কা কলকাতা পৌরনিগমের । সেই কারণেই আজ এই বিষয়ে বৈঠক করেন তারকবাবু । জল জমার সমস্যা দূর করতে দ্রুত কী কী পদক্ষেপ নেওয়া যেতে পারে সেই বিষয় আজ আলোচনা হয়েছে । অল্প বৃষ্টিতেই জল জমে যায় উত্তর কলকাতার বিভিন্ন এলাকায় । মহাত্মা গান্ধি রোড, সুখিয়া স্ট্রিট, মদনমোহনতলা-সহ বেশ কিছু এলাকায় সামান্য বৃষ্টিতে জল জমে । আজ বৈঠকে উত্তর কলকাতার বিভিন্ন অঞ্চলের জল জমার সমস্যা নিয়ে আলোচনা হয়েছে । উত্তর কলকাতায় জল জমার সমস্যার কথা স্বীকার করে নেন তিনি । তারক সিং জানিয়েছেন, পানীয় জলের পাইপ লাইন ও মেট্রোর কাজের জন্য কিছু বাধা তৈরি হয়েছে নিকাশি পাইপলাইনগুলিতে । এর জন্য উত্তর ও মধ্য কলকাতায় জল জমার সমস্যা তৈরি হয়েছে । দ্রুত এই জমা জলের অপসারণের কাজ শুরু করা হবে । মেয়র ফিরহাদ হাকিমের নির্দেশে দ্রুত এই সমস্যা সমাধান করতে মৌলালি থেকে পামারবাজার পর্যন্ত নতুন করে আধুনিক নিকাশি ব্যবস্থা তৈরি করা হবে ।

তারক সিং বলেন, "এর আগেও এই বিষয়ে বোরো লেভেলে মিটিং করেছিলাম । উত্তর কলকাতায় বেশ কিছু জায়গায় জল জমার সমস্যা রয়েছে । এইসব এলাকায় কিছু প্রযুক্তিগত সমস্যা আছে । আমার নজরে সেগুলো ছিল না । বোরো মিটিংয়ে যাওয়ার পর আমি জানতে পারি । ওই জায়গাগুলোতে পানীয় জলের পাইপ লাইন যাওয়ার জন্য কিছু সমস্যা রয়েছে । কিছুটা মেট্রো রেলের জন্য়ও সমস্যা আছে । দীর্ঘদিন ধরেই এই সমস্যা । কিছু জায়গা এমনও আছে যেখানে গ্রীষ্মকালেও জল জমে থাকে । এই বিষয়ে আগামীকাল ও পরশু ইনস্পেকশন হবে । এলাকার ছবি ও ভিডিয়ো আমায় পাঠানোর কথা বলেছি ।"

কেন্দ্রীয় আমরুত প্রকল্পের আর্থিক সহায়তা আটকে থাকায় আপাতত বন্ধ উত্তর কলকাতার নিকাশি ব্যবস্থাকে ঢেলে সাজানোর প্রকল্প । কলকাতা পৌরনিগমের BJP কাউন্সিলর মীনাদেবী পুরোহিতকে তারক সিং অনুরোধ করেন, কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথা বলে এই প্রকল্পটির কাজ দ্রুত সম্পন্ন করুন । তারক বলেন, "আমি মীনাদেবী পুরোহিতকে এই প্রকল্পের টাকা যাতে দ্রুত রিলিজ় হয়ে যায় সেই বিষয়টা দেখার জন্য বলেছি । আমরা আমাদের স্তর থেকেও চেষ্টা করছি । এই বিষয়টা মনিটারিং করছেন জয়েন্ট কমিশনার তাপস চৌধুরি । ওঁর সঙ্গেও আমি এই বিষয়ে কথা বলেছি । উনিও এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন । আমি নিজেও বিষয়টিতে মনিটারিং করব ।"

ABOUT THE AUTHOR

...view details