পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 2, 2020, 11:04 AM IST

ETV Bharat / city

কলকাতায় হাতবদলের আগেই উদ্ধার পাঁচ লাখ টাকার জাল নোট, গ্রেপ্তার 1

ক্যানাল ইস্ট রোড থেকে আটক করা হয় সন্দেহভাজনকে ৷ তল্লাশি চালিয়ে জাল নোট উদ্ধারের পর গ্রেপ্তার করা হয় এনামুল হককে ৷

recovered-fake-note
জাল নোট

কলকাতা, 2 ফেব্রুয়ারি : ফের মালদা থেকে কলকাতায় পাচার হচ্ছিল জাল নোট। যদিও অপরেশন সফল হল না, পুলিশের তৎপরতায় হাতেনাতে ধরা পড়ল পাচারকারী৷ ধৃতের কাছ থেকে উদ্ধার হল পাঁচ লাখ টাকার জাল নোট ।

কলকাতা পুলিশের স্পেশাল টাস্কফোর্স সূত্রে খবর, শনিবার বিকেলে নারকেলডাঙা থানা এলাকার ক্যানাল ইস্ট রোড থেকে আটক করা হয় ওই সন্দেহভাজনকে। ওই ব্যক্তি গতকাল সকালের ট্রেনে কলকাতা এসেছিল। নাম এনামুল হক (27) , বাড়ি মালদার কালিয়াচক এলাকায়।

প্রসঙ্গত, জালনোট যে কলকাতায় ঢুকছে তার খবর ছিল গোয়েন্দাদের কাছে । গোপন সূত্রে গোয়েন্দারা আরও জানতে পারেন, নারকেলডাঙা থানা এলাকায় হবে হাতবদল। তবে তার আগেই ওই ব্যক্তিকে আটক করে পুলিশ । তল্লাশি চালিয়ে উদ্ধার হয় 2000 টাকায় পাঁচ লাখ টাকার জাল নোট। এরপরই আটক সন্দেহভাজনকে গ্রেপ্তার করে পুলিশ।

এদিকে STF সূত্রে জানা গিয়েছে যে গত 22 জানুয়ারি মালদার কালিয়াচক থেকে কলকাতায় আসে অন্য দুই পাচরকারী আকরামুল (43) এবং সেনাউল শেখ (34) । ধর্মতলায় শহিদ মিনারের কাছ থেকে আটক করা হয় তাদের। সন্দেহভাজনদের ব্যাগে তল্লাশি চালিয়ে প্রাথমিকভাবে কিছুই পায়নি গোয়েন্দারা । কিন্তু সোয়েটার খুলতেই চোখ কপালে ওঠে । দেখা যায় সোয়েটারে রয়েছে গোপন পকেট। তাতেই থরে থরে সাজানো ছিল 500 টাকার জাল নোটের একাধিক বান্ডিল । আকরামুল ও সেনাউলকে জিজ্ঞাসাবাদ করেই এনামুলের কথা জানতে পারে পুলিশ।

উল্লেখ্য, বহুদিন থেকেই জাল নোট পাচারের অন্যতম করিডর হয়ে উঠেছে জেলা মালদা ৷ সেখান থেকে জাল টাকা আসে কলকাতায়। তারপর তা ছড়িয়ে পড়ে দেশের বিভিন্ন প্রান্তে । ধৃতদের জিজ্ঞাসাবাদ করে মূল চক্রটির হদিশ পাওয়ার চেষ্টা করছে পুলিশ । কলকাতায় কার হাতে ওই জাল টাকা তুলে দেওয়ার পরিকল্পনা ছিল, তা জানার চেষ্টা করছে পুলিশ ।

ABOUT THE AUTHOR

...view details