পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 2, 2020, 8:51 PM IST

ETV Bharat / city

বিদ্যুতের মাশুল মকুব সহ একাধিক দাবিতে মুখ্যমন্ত্রীকে চিঠি ছাত্র পরিষদের

আগামী দু'মাস বিদ্যুতের মাশুল মকুবের দাবি ছাড়াও ছাত্র পরিষদের তরফে ভিনরাজ্যে আটকে পড়া শ্রমিক ও ছাত্রছাত্রীদের উদ্ধারের আবেদন জানানো হয় আজ ।

Chhatra Parishad's letter to cm
ছাত্র পরিষদ

কলকাতা, 2 এপ্রিল: ভিনরাজ্যে আটকে পড়া শ্রমিকদের উদ্ধার ও দু'মাসের বিদ্যুতের মাশুল মকুবের দাবিতে আজ মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে আবেদন জানাল রাজ্য ছাত্র পরিষদ । সভাপতি সৌরভ প্রসাদ জানান, "কোরোনার কারণে লকডাউন, আর লকডাউনের ফলে আপাতত গৃহবন্দী মানুষ। তাঁদের কথা ভেবেই দু'মাসের বিদ্যুতের মাশুল মকুবের দাবি জানিয়েছি আমরা।"

পাশাপাশি কোরোনা নিয়ন্ত্রণে মুখ্যমন্ত্রীর ভূমিকায় খুশি রাজ্য ছাত্র পরিষদ । মুখ্যমন্ত্রীকে তাঁরা চিঠি দিয়ে ধন্যবাদও জানিয়েছে এই বিষয়ে। রাজ্যকে বাঁচাতে মুখ্যমন্ত্রী যে তৎপরতা দেখিয়েছেন, তাকে সাধুবাদ জানিয়েছেন রাজ্য ছাত্র পরিষদের সদস্যরা । তবে, আজই দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়া রাজ্যের মানুষের কাতর আবেদনের কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রীকে আরও একটি চিঠি দিল তারা । লকডাউনের ফলে শ্রমিকদের পাশাপাশি বিভিন্ন রাজ্যে পড়তে যাওয়া ছাত্র-ছাত্রীরাও সমস্যার পড়েছেন। অনেকেই হেল্পলাইনে ফোন করে বাড়িতে ফিরতে চাইছেন। শ্রমিকরা জানাচ্ছেন, কাজ বন্ধ হয়ে যাওয়ায় ও হাতে অর্থের জোগান না থাকায় খাওয়া পর্যন্ত বন্ধ হয়ে গিয়েছে।

সৌরভ প্রসাদের কথায়, "এই মানুষগুলোর জন্য যথাসাধ্য সাহায্য পৌঁছে দেওয়ার চেষ্টা চলছে ছাত্র পরিষদের পক্ষ থেকে। এইসঙ্গে মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানানো হয়েছে, নিরাপদে এদেরকে বাড়িতে ফিরিয়ে দেওয়া হোক। তা ছাড়া বর্তমান অবস্থায় দু'মাসের বিদ্যুতের মাশুল মকুব করার দাবি জানিয়েছি আমরা। সম্পূর্ণ মকুব না করতে পারলেও অন্তত বিশেষ ছাড়ের ব্যবস্থা হোক।"

ABOUT THE AUTHOR

...view details