পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 10, 2021, 4:51 PM IST

Updated : Jan 10, 2021, 5:10 PM IST

ETV Bharat / city

সোম-মঙ্গলে ভ‍্যাকসিন আসার সম্ভাবনা রাজ‍্যে

13 জানুয়ারি থেকে এ দেশে ভ‍্যাকসিনেশনের কাজ শুরু হওয়ার কথা ছিল। তবে, গতকাল শনিবার কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছে, আগামী 16 জানুয়ারি থেকে এ দেশে ভ‍্যাকসিনেশনের কাজ শুরু করা হবে। এদিকে, কোরোনার ভ‍্যাকসিনেশনের বিষয়ে সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর ভার্চুয়াল বৈঠক হওয়ার কথা রয়েছে।

corona vaccine will comes to kolkata monday or tuesday
সোম বা মঙ্গলে রাজ্যে আসতে পারে কোরোনার ভ্যাকসিন

কলকাতা, 10 জানুয়ারি: ভ‍্যাকসিনেশনের জন্য ইতিমধ্যেই দুই দফা মহড়ায় প্রস্তুতি সারা হয়ে গেছে। এদিকে, আগামীকাল সোমবার অথবা পরশু মঙ্গলবার এ রাজ‍্যে ভ‍্যাকসিন চলে আসার সম্ভাবনা রয়েছে। স্বাস্থ্য দপ্তর সূত্রে এমনই জানা গিয়েছে।


জরুরি ভিত্তিতে ব‍্যবহারের জন্য করোনার দুটি ভ‍্যাকসিন কোভিশিল্ড এবং কোভ‍্যাকসিনকে ছাড়পত্র দিয়েছে কেন্দ্রীয় সরকার। যারপর আগামী 13 জানুয়ারি থেকে এ দেশে ভ‍্যাকসিনেশনের কাজ শুরু হওয়ার কথা ছিল। তবে, গতকাল শনিবার কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছে, আগামী 16 জানুয়ারি থেকে এ দেশে ভ‍্যাকসিনেশনের কাজ শুরু করা হবে। এদিকে, কোরোনার ভ‍্যাকসিনেশনের বিষয়ে সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর ভার্চুয়াল বৈঠক হওয়ার কথা রয়েছে।

এই পরিস্থিতির মধ্যে স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, ভ‍্যাকসিনেশনের জন্য আগামী সোমবার অথবা মঙ্গলবার এ রাজ‍্যে ভ‍্যাকসিন চলে আসার সম্ভাবনা রয়েছে। ভ‍্যাকসিনেশনের জন্য এ রাজ‍্যে কোভিশিল্ড আসবে বলে জানা গিয়েছে। ভ‍্যাকসিন আসার পরে কলকাতায় প্রথমে তা স্টোরে রাখা হবে। এরপর বিভিন্ন সেন্টারে এই ভ‍্যাকসিন পাঠিয়ে দেওয়া হবে। প্রথমে স্টোরে রাখা এবং পরে স্টোর থেকে রাজ‍্যের বিভিন্ন সেন্টারের ভ‍্যাকসিন পাঠানোর জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। তবে, কত পরিমাণে ভ‍্যাকসিন এ রাজ‍্যে আসবে, সেই বিষয়ে স্বাস্থ্য দপ্তরের তরফে কিছু জানা যায়নি। এদিকে, কোরোনার ভ্যাকসিনেশনের জন্য রাজ‍্যের স্বাস্থ্য দপ্তর প্রস্তুত বলে জানা গিয়েছে।

Last Updated : Jan 10, 2021, 5:10 PM IST

ABOUT THE AUTHOR

...view details