পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

গোরু পাচার কাণ্ডে তলব, সিবিআই দপ্তরে হাজিরা আইপিএস অফিসারের

গোরু পাচার কাণ্ডে অভিযুক্ত দুই আইপিএস অফিসারকে দ্বিতীয়বার নোটিস সিবিআইয়ের । সেইমতো আজ নিজাম প্যালেসে হাজির হন এক আধিকারিক।

By

Published : Mar 8, 2021, 11:41 AM IST

সিবিআই দপ্তরে গরু পাচার কান্ডে অভিযুক্ত আইপিএস
সিবিআই দপ্তরে গরু পাচার কান্ডে অভিযুক্ত আইপিএস

কলকাতা , 8 মার্চ : গোরু পাচার কাণ্ডে জড়িত সন্দেহে দুই আইপিএস অফিসারকে দ্বিতীয়বারের জন্য নোটিস পাঠিয়েছে সিবিআই। সেই নোটিসে সাড়া দিয়ে এক আইপিএস আধিকারিক হাজিরা দিলেন নিজাম প্যালেসে। সিবিআই সূত্রের খবর, রাজ্যে গোরু পাচার কাণ্ডে নোটিস দিয়ে ডাকা হয়েছিল মুর্শিদাবাদ রেঞ্জের প্রাক্তন ডিআইজি কল্লোল গনাইকে। তিনি বর্তমানে আইবি (আইজি) পদে কর্মরত রয়েছেন।

একইসঙ্গে মুর্শিদাবাদের প্রাক্তন অতিরিক্ত এসপি অংশুমান সাহাকেও ডাকা হয়েছিল। এই দু'জনের মধ্যে অংশুমান সাহা এদিন সাড়ে নটা নাগাদ নিজাম প্যালেসে হাজিরা দেন। গোরু পাচার কাণ্ডে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। তিনি যখন মুর্শিদাবাদে ছিলেন সেই সময় কীভাবে গোরু পাচার হত তা জানার জন্য তাঁকে নোটিস পাঠানো হয়।

আরও পড়ুন :রাতারাতি তৃণমূলের প্রার্থী বদল, সরলা মুর্মুর জায়গায় প্রদীপ বাস্কে

সূত্রের খবর, প্রয়োজনে তাঁর বয়ান রেকর্ড করা হতে পারে। সিবিআই সূত্রের খবর, গোরু পাচার কাণ্ড যখন সামনে আসে সেই সময় মুর্শিদাবাদ রেঞ্জের অ্যাডিশনাল এসপি পদমর্যাদার ছিলেন অংশুমান সাহা। ফলে, তাঁর নজর এড়িয়ে কীভাবে গোরু পাচার হচ্ছিল, সেটা বড় প্রশ্ন।


পাশাপাশি গোরু পাচার কাণ্ডের তদন্তে নেমে কল্লোল গনাই এবং অংশুমান সাহার ভূমিকা তাঁরা বিশেষভাবে পেয়েছেন বলে জানাচ্ছেন সিবিআই আধিকারিকরা। তদন্তে নেমে সিবিআই আধিকারিকরা তাঁদের একাধিক নথিপত্র বাজেয়াপ্ত করেন। সেই নথিপত্র ঘেঁটে আধিকারিকরা প্রায় একপ্রকার নিশ্চিত, সংশ্লিষ্ট দুই আইপিএস আধিকারিক কোনও না কোনও সময় গোরু পাচারকারীদের কাছ থেকে আর্থিকভাবে লাভবান হয়েছিলেন। সিবিআই সূত্রের খবর, 1 মাস আগে এই দুই আইপিএস আধিকারিককে নোটিস দেওয়া হলে তাঁরা সরাসরি হাইকোর্টের দ্বারস্থ হন।

ABOUT THE AUTHOR

...view details