পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

" সোমবার কি কলেজে ওরা আমায় ঢুকতে দেবে?"

পুলওয়ামায় জঙ্গি হামলার পর সোশাল মিডিয়ায় পোস্ট করে আক্রান্ত হয়েছিল দুর্গাপুর NIT-র IT বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সৃজন গোস্বামী। ১৪ ফেব্রুয়ারি রাতেই কেন্দ্রীয় সরকারের সমালোচনা করে সৃজন ফেসবুকে শেয়ার করে দুটি পোস্ট। সৃজনের অভিযোগ, পোস্ট শেয়ার করার পর তৃতীয় বর্ষের অন্য বিভাগের কয়েকজন ছাত্র প্রথমে হোয়াটসঅ্যাপে তাকে হুমকি দেয়। তারপর, খাওয়ার সময় হস্টেলের প্রায় ৩০-৪০ জন ছাত্র দল বেঁধে এসে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর করে।

By

Published : Feb 18, 2019, 2:38 PM IST

সৃজন গোস্বামী

দুর্গাপুর, ১৮ ফেব্রুয়ারি : পুলওয়ামায় জঙ্গি হামলার পর সোশাল মিডিয়ায় পোস্ট করে আক্রান্ত হয়েছিল দুর্গাপুর NIT-র IT বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সৃজন গোস্বামী। সেনাবাহিনীর নিরাপত্তায় গাফিলতির অভিযোগ তুলে কেন্দ্রীয় সরকারের ভূমিকার সমালোচনা করে সোশাল মিডিয়ায় পোস্ট শেয়ার করেছিল সে। তারপরই তার ওপর চড়াও হয় কলেজের কয়েকজন ছাত্র যারা সুমনের সঙ্গে একই হস্টেলে থাকে। শুক্রবার এই ঘটনার পরে সৃজন আতঙ্কিত হয়ে বাবা, মা-র কাছে ফিরে যায়। এরপর, আজ সে ফের কলেজে যাবে বলে ঠিক করেছে।

১৪ ফেব্রুয়ারি বিকেলে পুলওয়ামায় CRPF-র কনভয়ে আত্মঘাতী জঙ্গি হামলা হয়। তাতে প্রায় ৪০ জন জওয়ানের মৃত্যু হয়েছে। এই হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন জইশ ই মহম্মদ।

১৪ ফেব্রুয়ারি রাতেই কেন্দ্রীয় সরকারের সমালোচনা করে সৃজন ফেসবুকে শেয়ার করে দুটি পোস্ট। সৃজনের অভিযোগ, পোস্ট শেয়ার করার পর তৃতীয় বর্ষের অন্য বিভাগের কয়েকজন ছাত্র প্রথমে হোয়াটসঅ্যাপে তাকে হুমকি দেয়। তারপর, খাওয়ার সময় হস্টেলের প্রায় ৩০-৪০ জন ছাত্র দল বেঁধে এসে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর করে।

এরপর, সৃজনের বন্ধুরা এসে উদ্ধার করে তাকে। এই ঘটনার পর সৃজন আতঙ্কিত হয়ে ফিরে যায় তার বাড়িতে। সৃজনের বাবা শ্যামসুন্দর গোস্বামী NIT-র ডিরেক্টরকে ইমেলে জানান ঘটনাটি।

সৃজন বলে, "আমি সোমবার কলেজে যাব। হস্টেলে ফিরব। কিন্তু ওরা কি আমায় ঢুকতে দেবে?" সুজনের দাবি, "আমি তো সেনার আত্মবলিদানকে ছোটো করিনি। আমি সরকারের দুর্বলতাকে মেনে নিতে পারিনি।"

ABOUT THE AUTHOR

...view details