পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 1, 2020, 6:36 PM IST

ETV Bharat / city

বর্ধমানের 2 বেসরকারি হাসপাতালে সরছে কোরোনা চিকিৎসার ইউনিট

বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে কোরোনা সংক্রান্ত চিকিৎসা ইউনিটকে সরিয়ে ওই দুটি হাসপাতালে নিয়ে যাওয়া হবে। বুধবার ওই হাসপাতাল দুটির পরিকাঠামো খতিয়ে দেখতে এলেন 5 জেলার নোডাল অফিসার তথা রাজ্যের উপজাতি উন্নয়ন দপ্তরের সচিব রাজেশ সিনহা।

bardhaman
রাজেশ সিনহা

বর্ধমান, 1 এপ্রিল : কোরোনা চিকিৎসায় পূর্ব বর্ধমান জেলার দু'টি বেসরকারি হাসপাতালকে ব্যবহার করা হবে। বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে কোরোনা সংক্রান্ত চিকিৎসায় নিযুক্ত ইউনিটকে সরিয়ে ওই দু'টি হাসপাতালে নিয়ে যাওয়া হবে। এই মর্মে বুধবার ওই হাসপাতাল দু'টির পরিকাঠামো খতিয়ে দেখলেন 5 জেলার নোডাল অফিসার তথা রাজ্যের উপজাতি উন্নয়ন দপ্তরের সচিব রাজেশ সিনহা।


পূর্ব বর্ধমান ,পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম ,পুরুলিয়া- এই পাঁচ জেলার নোডাল অফিসার রাজেশ সিনহা আজ বর্ধমান শহর লাগোয়া গাংপুর এবং গোদা এলাকায় দু'টি বেসরকারি হাসপাতালের পরিকাঠামো খতিয়ে দেখেন। পরে পূর্ব বর্ধমানের জেলা শাসক বিজয় ভারতী, পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায়, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ প্রণব রায়, হাসপাতাল সুপার প্রবীর সেনগুপ্তসহ অন্য আধিকারিকদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করেন।

বৈঠকে ঠিক হয়েছে, বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে কোরোনা সংক্রান্ত যে ইউনিট খোলা হয়েছিল সেটিকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে ওই দু'টি বেসরকারি হাসপাতালে । প্রসঙ্গত, বর্ধমান হাসপাতালে কোরোনার রোগীদের জন্য 60 বেডের আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হয়েছিল।


জেলা শাসক বিজয় ভারতী বলেন, "আপাতত গাংপুর এলাকায় একটি বেসরকারি হাসপাতালকে কোরোনা ভাইরাসের চিকিৎসার জন্য প্রস্তুত রাখা হচ্ছে। প্রয়োজন হলে গোদা এলাকার বেসরকারি হাসপাতালটিও নেওয়া হবে। ওই দুই বেসরকারি হাসপাতালে যেসব রোগী ভরতি ছিলেন তাঁদের বর্ধমান মেডিকেল কলেজের অনাময় হাসপাতালে স্থানান্তরিত করা হবে। তাঁরা সেখানে সম্পূর্ণ বিনা পয়সায় চিকিৎসা পরিষেবা পাবেন।"

ABOUT THE AUTHOR

...view details