পশ্চিমবঙ্গ

west bengal

দুর্নীতির অভিযোগে কামালপুর গ্রাম পঞ্চায়েত অফিস ঘিরে বিক্ষোভ BJP কর্মীদের

রানাঘাটের কামালপুর পঞ্চায়েতে আমফানের অনুদানের টাকা নিয়ে দুর্নীতি এবং কোয়ারানটিন সেন্টারগুলিতে চরম অব্যবস্থাপনার অভিযোগে পঞ্চায়েত অফিস ঘিরে বিক্ষোভ দেখাল স্থানীয় BJP কর্মীরা।

By

Published : Jun 11, 2020, 8:36 PM IST

Published : Jun 11, 2020, 8:36 PM IST

ETV Bharat / briefs

দুর্নীতির অভিযোগে কামালপুর গ্রাম পঞ্চায়েত অফিস ঘিরে বিক্ষোভ BJP কর্মীদের

Bjp protest
Bjp protest

রানাঘাট, 11জুন : ঘূর্ণিঝড় আমফানের জন্য পাওয়া আর্থিক অনুদান নিয়ে দুর্নীতি এবং লকডাউন পরিস্থিতিতে পঞ্চায়েত অফিসের চূড়ান্ত অব্যবস্থার অভিযোগে কামালপুর গ্রাম পঞ্চায়েতের অফিস ঘিরে বিক্ষোভ দেখাল BJP কর্মীরা।

নদিয়ার রানাঘাটের কামালপুর গ্রাম পঞ্চায়েতের অধিকাংশ বাড়ি ঘূর্ণিঝড় আমফানে ক্ষতিগ্রস্ত হয়েছে। ইতিমধ্যেই সরকারের তরফ থেকে ঘোষিত ত্রাণের টাকা ব্যাংক অ্যাকাউন্টে পৌঁছে গিয়েছে। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই অভিযোগ উঠেছে, যারা টাকা পাওয়ার যোগ্য অর্থাৎ যাদের সত্যিই ঘর বাড়ি ভেঙে গিয়েছে বা ক্ষতিগ্রস্ত হয়েছে, তারা অনুদানের টাকা পাননি। সব টাকা পঞ্চায়েত সদস্য এবং প্রধানের পরিবারের অ্যাকাউন্টে ঢুকেছে।সেইসঙ্গে অভিযোগ, পঞ্চায়েত প্রধান ও উপপ্রধান ঘনিষ্ঠ ব্যক্তিরাই এই ত্রাণের টাকা পেয়েছে।

শুধু ত্রাণ নয়, কোরোনা পরিস্থিতি মোকাবিলা নিয়েও অভিযোগ রয়েছে বাসিন্দাদের। বলা হয়েছে, কামালপুর পঞ্চায়েত এলাকায় যারা কোয়ারানটিন সেন্টারের রয়েছেন, তারা ঠিকমতো খাবারটুকু পাচ্ছেন না। তাদের দেখভালের জন্য কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। কোয়ারানটিন সেন্টারে তৈরি হয়েছে অব্যবস্থা।

দুর্নীতি সহ গাফিলতি এবং আরও নানা অভিযোগে আজ গ্রাম পঞ্চায়েত অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখায় কামালপুর স্থানীয় BJP কর্মীরা। তাদের দাবি, আমফান ঝড়ে অনুদানের টাকা যতক্ষণ না পর্যন্ত গরিব মানুষের মধ্যে বিলি করা হচ্ছে, ততদিন পর্যন্ত এই বিক্ষোভ সমাবেশ চলবে।

ABOUT THE AUTHOR

...view details