পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / briefs

ফণীর প্রভাবে বিপর্যস্তদের পাশে রাজ্যপাল

পশ্চিম মেদিনীপুরে ফণী বিপর্যস্ত মানুষের সঙ্গে দেখা করলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী ।

By

Published : May 5, 2019, 9:39 PM IST

কথা বলছেন রাজ্যপাল

মেদিনীপুর, 5 মে : ফণীর প্রভাবে বিপর্যস্ত পশ্চিম মেদিনীপুরের অনেক জায়গা । আজ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে আসেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী । পশ্চিম মেদিনীপুরের বিভিন্ন এলাকা তিনি ঘুরে দেখে সেখানকার মানুষের সঙ্গে কথা বলেন ।

3 ও 4 তারিখ ফণীর প্রভাবে লন্ডভন্ড হয়ে যায় ওড়িশা । ওড়িশা হয়ে ফণী পশ্চিমবাংলায় প্রবেশ করে । ফণীর মোকাবিলায় আগে থেকেই প্রস্তুত ছিল রাজ্য সরকার । কিন্তু সেইভাবে ফণীর প্রভাব পড়েনি পশ্চিমবঙ্গে । তবে ফণীর দাপটে ক্ষতিগ্রস্ত হয়েছে পশ্চিম মেদিনীপুরের খড়গপুর সহ অনেক জায়গা । প্রায় চারশোটি বাড়িঘর ভেঙে পড়ে । ভেঙে পড়ে বড় বড় গাছপালা ,বিদ্যুতের খুঁটি । আজ তাই পশ্চিম মেদিনীপুর জেলায় পরিদর্শনে আসেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী । তিনি সার্কিট হাউজ়ে ঢোকেন দুপুর 12 টা নাগাদ । এরপর তিনি সরকারি আধিকারিকদের নিয়ে মেদিনীপুর শহরের মিয়া বাজার সংলগ্ন তালমাল বস্তি, তালপুকুর এলাকায় ভেঙে পড়া বাড়ি দেখতে যান । সেখানে ঘুরে ঘুরে ক্ষতিগ্রস্ত মানুষের সঙ্গে কথা বলেন ও তাঁদের সাহায্যের আশ্বাস দেন ।

তিনি বলেন, "ফণীর মোকাবিলায় রাজ্য সরকারের তরফে সন্তোষজনক প্রস্তুতি নেওয়া হয়েছিল । কেউ কোনও অভিযোগ করেনি ।" রাজ্যপালকে সামনে পেয়ে নিজেদের দাবি জানায় এলাকার মানুষ । সেখান থেকে রাজ্যপাল আবার গোপগড় ও খড়গপুরের উদ্দেশে রওনা দেন ।

ABOUT THE AUTHOR

...view details