পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / briefs

বিশ্বভারতীতে ফি বৃদ্ধির প্রতিবাদে রাতভর ঘেরাও উপাচার্য

ফি বৃদ্ধির প্রতিবাদে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সহ প্রায় ৫০ জন আধিকারিককে মঙ্গলবার বিকেল থেকে রাতভর ঘেরাও করে রাখল পড়ুয়ারা ।

By

Published : May 22, 2019, 4:35 AM IST

Updated : May 22, 2019, 12:49 PM IST

আন্দোলনরত পড়ুয়ারা

শান্তিনিকেতন, 22 মে : ফি বৃদ্ধির প্রতিবাদে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সহ প্রায় ৫০ জন আধিকারিককে মঙ্গলবার বিকেল থেকে রাতভর ঘেরাও করে রাখল পড়ুয়ারা । পড়ুয়াদের দাবি, বর্ধিত ফি না কমানো পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

বিশ্বভারতীতে ভর্তির ক্ষেত্রে এবছর থেকে সাধারণ পড়ুয়াদের ফি দ্বিগুণ, সার্ক অন্তর্ভূক্ত দেশগুলির পড়ুয়াদের ফি পাঁচগুণ ও অন্য বিদেশি পড়ুয়াদের ফি দশগুণ বৃদ্ধি করা হয়েছে । এরপরেই বর্ধিত ফি কমানোর দাবিতে আন্দোলনে নামে পড়ুয়ারা । গত কয়েকদিন আন্দোলনের পর গতকাল বিশ্বভারতীর লিপিকা প্রেক্ষাগৃহে আলোচনায় বসেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী সহ বিভিন্ন বিভাগের অধ্যাপক ও আধিকারিকরা ।

দেখুন ভিডিয়ো

গতকাল বিকেল ৩ টে থেকে এই আলোচনা শুরু হয়। কিন্তু, দু'পক্ষই তাদের সিদ্ধান্তে অনড় থাকায় লিপিকা প্রেক্ষাগৃহের গেট বন্ধ করে উপাচার্য সহ বাকি অধ্যাপক ও আধিকারিকদের ঘেরাও করে পড়ুয়ার । পড়ুয়ারা জানিয়েছে, যতক্ষণ না কর্তৃপক্ষ বর্ধিত ফি কমানোর সিদ্ধান্ত নেবে, ততক্ষণ ঘেরাও আন্দোলন চলবে।

Last Updated : May 22, 2019, 12:49 PM IST

ABOUT THE AUTHOR

...view details