পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 24, 2021, 8:35 AM IST

ETV Bharat / bharat

সাধারণতন্ত্র দিবসে 100 কিমি ট্রাক্টর মিছিলের পরিকল্পনা, পুলিশের অনুমতি মেলার দাবি কৃষকদের

গাজিপুর, সিঙ্ঘু এহং তিরকি বর্ডার থেকে শুরু হবে মিছিল ৷ দিল্লিতে 100 কিলোমিটার ট্রাক্টর মিছিলের পরিকল্পনা কৃষক সংগঠনের ।

farmers claim delhi police has given nod to tractor rally on republic day
farmers claim delhi police has given nod to tractor rally on republic day

দিল্লি, 24 জানুয়ারি : সাধারণতন্ত্র দিবসে দিল্লিতে 100 কিলোমিটার ট্রাক্টর ব়়্যালি করবে বলে জানালেন কৃষকরা । ইতিমধ্যেই দিল্লি পুলিশের থেকে অনুমতি মিলেছে বলে দাবি করেছে তারা ।

কৃষকদের ট্রাক্টর মিছিল নিয়ে দিল্লি পুলিশকেই সিদ্ধান্ত নিতে বলেছিল সুপ্রিম কোর্ট ৷ কিন্তু মিছিলের অনুমতি দেবে না বলে স্পষ্ট জানিয়েছিল দিল্লি পুলিশ ৷ কৃষকরাও তাদের সিদ্ধান্তে অনড় ছিল ৷ এনিয়ে গতকাল কৃষক সংগঠন ও পুলিশের মধ্যে বৈঠক হয় ৷ কৃষক নেতাদের দাবি, বৈঠকে ট্রাক্টর মিছিলের অনুমতি দিয়েছে দিল্লি পুলিশ ৷

বৈঠকের পর কৃষক নেতা অভিমন্যু কোনার বলেন, গাজিপুর, সিঙ্ঘু এবং তিরকি বর্ডার থেকে শুরু হবে মিছিল ৷ দিল্লিতে 100 কিলোমিটার ট্রাক্টর মিছিলের পরিকল্পনা করছেন তাঁরা ৷ কৃষক নেতা দর্শন পালের দাবি, 26 জানুয়ারি দিল্লি বর্ডার পয়েন্ট থেকে ব্যারিকেড তুলে নেবে পুলিশ ৷ রাজধানীতে ঢোকার পরই মিছিল শুরু করবেন তাঁরা ৷

যদিও দিল্লির পুলিশ কমিশনার এসএন শ্রীবাস্তব বলেন, "কৃষকরা লিখিত আকারে মিছিলের রুট সম্পর্কে কিছু জানায়নি ৷ আমরা মিছিলের গতিপথ নিয়ে লিখিত পেলে তবেই এ বিষয়ে কিছু বলতে পারব ৷"

আরও পড়ুন : জট খুলল না ১১তম বৈঠকেও, কৃষি আইন বাতিলের দাবিতে অনড় কৃষকরা

কৃষি আইন নিয়ে ইতিমধ্যেই 11 বার বৈঠক করেছে কৃষক সংগঠন এবং কেন্দ্রীয় সরকার ৷ একদিকে তিন কৃষি আইন বাতিলের দাবিতে অনড় বলে সাফ জানিয়ে দিয়েছেন কৃষকরা । আবার কেন্দ্রের তরফে জানানো হয়েছে, সরকার যাবতীয় প্রস্তাব দিয়ে ফেলেছে । তা নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করে ইতিবাচক সিদ্ধান্ত নিক কৃষকরা ।

ABOUT THE AUTHOR

...view details