পশ্চিমবঙ্গ

west bengal

এম জে আকবরের মানহানির মামলা থেকে মুক্ত প্রিয়া রমানি

By

Published : Feb 17, 2021, 4:33 PM IST

Updated : Feb 17, 2021, 5:09 PM IST

আজ ওই মানহানির মামলার শুনানি ছিল দিল্লির এক আদালতে । শুনানিতে বিচারক প্রিয়া রমানিকে অভিযোগ থেকে মুক্ত করেন ।

Priya Ramani
ছবি সৌজন্যে এএনআই

দিল্লি, 17 ফেব্রুয়ারি : প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী এম জে আকবরের করা মানহানির মামলা থেকে সাংবাদিক প্রিয়া রমানিকে মুক্ত করল দিল্লির আদালত । আজ ওই মানহানির মামলার শুনানি ছিল আদালতে । শুনানিতে বিচারক প্রিয়া রমানিকে অভিযোগ থেকে মুক্ত করেন ।

এম জে আকবরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন প্রিয়া রমানি । কিন্তু সেই অভিযোগ প্রমাণ হয়নি । এরপরেই প্রিয়া রমানির বিরুদ্ধে পালটা মানহানির অভিযোগ করেন এম জে আকবর । আজ এই মামলার শুনানির সময় বিচারক জানান, "যৌন নির্যাতনের অভিযোগ আনার জন্য মহিলাদের শাস্তি দেওয়া যায় না ।"

বিচারক আরও বলেন, "ভারতীয় সংবিধান মহিলাদের যে কোনও ফোরামে এবং যে কোনও সময়ে তাঁর অভিযোগ সামনে রাখার সুযোগ দিয়েছে ।"

এই বিষয়ে অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রবীন্দ্রকুমার পাণ্ডে বলেন, "বেশিরভাগ সময় যৌন হেনস্থা বন্ধ দরজার পিছনেই হয়ে থাকে, এই বিষয়টি কখনও এড়িয়ে যাওয়া যায় না । ... বেশিরভাগ সময় নির্যাতনের শিকার হওয়া মহিলারা তাঁদের চরিত্রের উপর কলঙ্ক এবং দাগ লাগার ভয়ে মুখ খুলতে পারেন না ।

আরও পড়ুন :"সত্যই আমার শক্তি", জামিন পেয়ে বললেন প্রিয়া

আদালতের রায়ের পর প্রিয়া রমানি বলেন, "সত্যিই খুব আশ্চর্য বোধ করছি । কর্মক্ষেত্রে যৌন হয়রানির শিকার সকল মহিলার পক্ষে আমি বক্তব্য রেখেছি । হেনস্থার শিকার আমি হয়েছিলাম, আর আমাকেই অভিযুক্ত হিসাবে আদালতে দাঁড়াতে হয়েছে ।"

Last Updated : Feb 17, 2021, 5:09 PM IST

ABOUT THE AUTHOR

...view details