পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

Naxalites Killed: দান্তেওয়াড়ার জঙ্গলে এনকাউন্টারে মৃত 2 মহিলা মাওবাদী, উদ্ধার অস্ত্র

Naxalites killed in Dantewada encounter: দান্তেওয়াড়ায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে তীব্র এনকাউন্টারে মৃত্যু হল দুই জন মহিলা মাওবাদীর ৷ উদ্ধার হয়েছে বেশ কিছু অস্ত্রশস্ত্র ৷

By ETV Bharat Bangla Team

Published : Sep 20, 2023, 7:13 PM IST

Naxalites Killed
মাওবাদীর মৃত্যু

দান্তেওয়াড়া, 20 সেপ্টেম্বর:দান্তেওয়াড়ায় এনকাউন্টারে মৃত্যু হল দুই জন মহিলা মাওবাদীর ৷ নাহারি ও ছোটে হিড়মার জঙ্গলে পুলিশ ও মাওবাদীদের মধ্যে চলে তীব্র গুলি বিনিময় ৷ মাওবাদীদের শীর্ষ নেতাদের উপস্থিতির খবর পেয়ে ডিআরজি এবং বস্তার ফাইটারদের যৌথ বাহিনী অভিযান চালায় ৷ বাহিনী গোটা এলাকা ঘিরে ফেললে তাদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় মাওবাদীরা ৷ পালটা গুলি ছোড়ে বাহিনীও ৷ দু পক্ষের মধ্যে শুরু হয় তীব্র গুলি বিনিময় ৷ এই এনকাউন্টারে বিরাট সাফল্য অর্জন করেন নিরাপত্তা রক্ষীরা । দুই মহিলা মাওবাদীর মৃত্যু হওয়ার পাশাপাশি উদ্ধার হয়েছে প্রচুর অস্ত্রশস্ত্রও ৷

2 মহিলা মাওবাদী নিহত: দান্তেওয়াড়ার অতিরিক্ত পুলিশ সুপার আরকে বর্মন বলেন যে, আরানপুর থানা থেকে ডিআরজি এবং বস্তার যোদ্ধাদের একটি যৌথ দলকে দান্তেওয়াড়া এবং সুকমা সীমান্তে পাঠানো হয় । নাহারি, ছোটে হিড়মা, ডুঙ্গিনপাড়ার জঙ্গলে মাওবাদীদের শীর্ষ নেতাদের উপস্থিতির খবর পাওয়া গিয়েছিল । এই তথ্যের ভিত্তিতে, একটি বিশেষ অভিযান পরিচালনা করে আজ ভোরে সেনাদের ওই এলাকায় পাঠানো হয় ।

আরকে বর্মন বলেন, "সকাল সওয়া সাতটায় ক্যাম্প নাহারির প্রায় 4 কিলোমিটার দক্ষিণে পুলিশের দল এবং মাওবাদীদের মধ্যে একটি এনকাউন্টার হয় । তিন ঘণ্টার এনকাউন্টারের পর ডিআরজি জওয়ানরা দুই মাওবাদীকে হত্যা করে । এনকাউন্টার থামার পরে পুলিশ তল্লাশির সময় ঘটনাস্থল থেকে দুই মহিলা মাওবাদীর মৃতদেহ উদ্ধার করেছে । দুটি অস্ত্র, একটি ইনসাস রাইফেল এবং একটি 12 বোরের রাইফেলও উদ্ধার করা হয়েছে ৷"

মাওবাদী অধ্যুষিত এলাকায় নিরাপত্তা বাহিনীর টহল বৃদ্ধি: নিরাপত্তা বাহিনী দান্তেওয়াড়ায় মাওবাদীদের বিরুদ্ধে ক্রমাগত অভিযান চালাচ্ছে । গত কয়েক মাসে মাওবাদী অধ্যুষিত এলাকায় নিরাপত্তা বাহিনী টহল অনেক বাড়িয়েছে । যার কারণে গা ঢাকা দিয়ে থাকা মুশকিল হয়ে গিয়েছে মাওবাদীদের ৷ প্রায় প্রতিদিনই মাওবাদী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে এনকাউন্টার চলছে । গত মাসেই নিরাপত্তা বাহিনী মাওবাদীদের স্মৃতিস্তম্ভ গুঁড়িয়ে দিয়েছে । এ ছাড়া ওই এলাকায় তল্লাশির সময় সেনারা বিপুল পরিমাণ গোলাবারুদও উদ্ধার করেছে ।

আরও পড়ুন:মাওবাদী হানায় চাইবাসায় শহিদ ঝাড়খণ্ডের দুই জওয়ান

ABOUT THE AUTHOR

...view details