পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

বায়ুসেনার নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ মিলল অরুণাচলে

নিখোঁজ হওয়ার আট দিন পর অবশেষে বায়ুসেনার AN-৩২ বিমানের ধ্বংসাবশেষ মিলল । অরুণাচলের সিয়াং জেলার পায়ুম সার্কেলে বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পাওয়া যায় ।

By

Published : Jun 11, 2019, 4:45 PM IST

Updated : Jun 11, 2019, 11:00 PM IST

নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ মিলল অরুণাচলে

দিল্লি, 11 জুন : ভারতীয় বায়ুসেনার AN-৩২ বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গেল । বায়ুসেনার Mi-১৭ হেলিকপ্টার প্রায় 12000 ফুট উচ্চতায় অরুণাচলের সিয়াং জেলার পায়ুম সার্কেলে বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পায় ।

3 জুন দুপুর সাড়ে 12টা নাগাদ বায়ুসেনার 8 কর্মী সহ মোট 13 জনকে নিয়ে অসমের যোরহাট থেকে চিন সীমান্ত লাগোয়া মেনচুকা অ্যাডভান্সড ল্যান্ডিং গ্রাউন্ডের উদ্দেশে রওনা দিয়েছিল বিমানটি । কিন্তু ওড়ার কিছুক্ষণের মধ্যেই এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় । এরপর থেকেই তল্লাশি অভিযান চলছিল ।

বায়ুসেনার বিমানের ধ্বংসাবশেষ

বিমানের খোঁজে ভারতীয় বায়ুসেনার C-১৩০J ট্রান্সপোর্ট এয়ারক্রাফ্ট, Sukhoi Su-৩০ যুদ্ধ বিমান, NAVY P৮-I এবং আর্মি হেলিকপ্টার তল্লাশি চালাচ্ছিল । এমনকি ISRO-র উপগ্রহ ও ড্রোনের সাহায্যেও খোঁজ চালানো হচ্ছিল । তাতেও কোনও লাভ না হওয়ায় বিমানের সন্ধান দিতে পারলে পুরস্কার দেওয়া হবে বলে ঘোষণা করেছিল বায়ুসেনা । ভারতীয় বায়ুসেনা, নৌ-সেনা, ITBP (ইন্দো-তিব্বত বর্ডার পুলিশ ফোর্স) চিরুনি তল্লাশি চালায় । কিন্তু খারাপ আবহাওয়ার কারণে তল্লাশি অভিযান ব্যাহত হয় ।

বায়ুসেনার পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে, ধ্বংসাবশেষ পাওয়া গেছে । যাত্রীদের কেউ বেঁচে আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে ।

Last Updated : Jun 11, 2019, 11:00 PM IST

ABOUT THE AUTHOR

...view details