পশ্চিমবঙ্গ

west bengal

ভয়েস-ভিত্তিক যোগাযোগবিহীন রিচার্জের সুবিধা ঘোষণা করল ভোডাফোন আইডিয়া

By

Published : May 14, 2020, 10:53 PM IST

টেলিকম অপারেটর ভোডাফোন আইডিয়া গ্রাহক ও খুচরা বিক্রেতাদের সামাজিক দূরত্ব মেনে চলার জন্য আউটলেটগুলিতে ভয়েস-ভিত্তিক যোগাযোগবিহীন রিচার্জের সুবিধা ঘোষণা করেছে ।

Vodafone Idea launches voice-based contactless recharge initiative at retail outlets
ভয়েস-ভিত্তিক যোগাযোগবিহীন রিচার্জের সুবিধা ঘোষণা করল ভোডাফোন আইডিয়া

দিল্লি, 14 মে : টেলিকম অপারেটর ভোডাফোন আইডিয়া গ্রাহক ও খুচরা বিক্রেতাদের সামাজিক দূরত্ব মেনে চলার জন্য আউটলেটগুলিতে ভয়েস-ভিত্তিক যোগাযোগবিহীন রিচার্জের সুবিধা ঘোষণা করেছে । কোরোনা ভাইরাসের জেরে আজই এই রিচার্জের সুবিধা ঘোষণা করেছে তারা ৷ সংস্থাটি একটি বিবৃতিতে জানিয়েছে, দেশজুড়ে বিভিন্ন অরেঞ্জ ও গ্রিন জ়োনের খুচরা বিক্রয়কেন্দ্রগুলি খুলতে শুরু করেছে ৷ সেকারণে ভোডাফোন আইডিয়া তার স্টোরগুলিতে সামাজিক দূরত্ব মেনে চলার জন্য এই সিদ্ধান্ত নিয়েছে ।

বিবৃতিতে বলা হয়েছে, " এই রিচার্জ ব্যবস্থার মাধ্যমে ভোডাফোন আইডিয়া'র স্মার্ট কানেক্ট খুচরা বিক্রেতারা অ্যাপের মাধ্যমে এই রিচার্জ করতে পারবেন ৷ ফলে খুচরা বিক্রেতাদের হাতে গ্রাহকদের ফোনটি দিতে হবে না ৷ গ্রাহক বা খুচরা বিক্রেতাকে মোবাইল নম্বরটি মুখে বলতে হবে ৷ এরপর গুগল ভয়েসের মাধ্যমে ওই নম্বর মোবাইলে কমান্ডটি নিয়ে নেবে ৷ এই কাজটি দশ ফুট পর্যন্ত দূরত্ব থেকেও করতে পারবে গ্রাহকরা । যোগাযোগবিহীন রিচার্জের সুবিধার্থে এই স্মার্ট কানেক্ট পদ্ধতিতে ভয়েসভিত্তিক রিচার্জ করা যাবে ৷ এই ব্যবস্থা ভোডাফোন আইডিয়াগুলির নিজস্ব সমস্ত স্টোর ও মাল্টি-ব্র্যান্ডের স্টোরগুলিতে উপলব্ধ । "

দেশে অর্থনৈতিক ও ব্যবসায়িক ভিত্তিতে কার্যকলাপ ধীরে ধীরে শুরু হচ্ছে ৷ কন্টেনমেন্ট জ়োনগুলির বাইরে তা শুরু হচ্ছে ৷ লকডাউনের তৃতীয় পর্যায়ে রাজ্যগুলিতে ধীরে ধীরে কাজ শুরু হচ্ছে ৷ এর আগে, 17 মে পর্যন্ত দেশব্যাপী লকডাউন বাড়ানোর ঘোষণা করার সময় সরকার গ্রিন, রেড ও অরেঞ্জ জ়োনগুলিতে বিভিন্ন ছাড়ের অনুমতি দেওয়ার নির্দেশিকা জারি করেছিল ৷

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details