পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

শ্রীলঙ্কায় ISIS দমন অভিযান : 6 শিশু সহ খতম 15

কলম্বোয় জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযানে মৃত্যু হল মোট 15 জনের । এরমধ্যে তিন জঙ্গি আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় ।

ফাইল ফোটো

By

Published : Apr 27, 2019, 8:27 AM IST

Updated : Apr 27, 2019, 10:02 AM IST

কলম্বো, 27 এপ্রিল : জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযানে মৃত্যু হল মোট 15 জনের । এরমধ্যে তিন জঙ্গি আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় । এর জেরে 3 মহিলা ও 6 শিশুর মৃত্যু হয়েছে । বাকিদের গুলি করে খতম করা হয়েছে । গতকাল রাত থেকেই শ্রীলঙ্কার পূর্বে কালমুনাই শহরে চলছে জঙ্গি দমন অভিযান ।

রাতে একটি বাড়িতে অভিযান চালায় যৌথ বাহিনী । জওয়ানদের উপস্থিতি টের পেয়ে প্রথমে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা । জবাব দেয় সেনা । এরপরই তিনটি আত্মঘাতী বিস্ফোরণ হয় । মহিলা, শিশুসহ মৃত্যু হয় মোট 12 জনের । পরে সেনার গুলিতে আরও 3 জঙ্গি খতম হয় ।

পুলিশ বিবৃতি দিয়ে জানিয়েছে, "আমরা আত্মঘাতী বোমারু সহ মোট 15 জনের দেহ উদ্ধার করেছি । জঙ্গিদের গুলিতে একজন নাগরিকও মারা গেছে । তিনজন জখম । তবে, নিরাপত্তারক্ষী বাহিনীর ক্ষয়ক্ষতি হয়নি । "

কালমুনাইতে আগে থেকেই যৌথ অভিযান চলছিল । কারণ, বিস্ফোরণের আগে এখান থেকেই ভিডিয়ো রেকর্ড করে ISIS নেতা আবু বকর-আল বাগদাদির প্রতি আনুগত্য প্রকাশ করেছিল ইসলামিক চরমপন্থী সংগঠনের জঙ্গিরা । গতকালের অভিযানের পর ওই বাড়ি থেকে ISIS-র পতাকা, 150টি ডায়নামাইট ও প্রায় 1 লাখ বল বিয়ারিং বাজেয়াপ্ত হয়েছে ।

এর আগে ইস্টার সানডের দিন কলম্বোয় ধারাবাহিক বিস্ফোরণ হয় । মৃত্যু হয় 253 জনের । হামলার দায় স্বীকার করে ISIS । হামলার পরপরই জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান শুরু হয় । বেশ কয়েকজন সন্দেহভাজনকে গ্রেপ্তারও করে পুলিশ ।

Last Updated : Apr 27, 2019, 10:02 AM IST

ABOUT THE AUTHOR

...view details