পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

"কারকারে দেশদ্রোহী", মন্তব্যর জন্য ক্ষমা চাইলেন প্রজ্ঞা

"কারকারে দেশদ্রোহী এবং ধর্মবিরোধী ছিলেন ।" গতকাল জেলে তাঁর ওপর চলা অত্যাচারের বর্ণনা দিতে গিয়ে বলেন সাধ্বী প্রজ্ঞা । সেই মন্তব্যর জন্য ক্ষমা চাইলেন প্রজ্ঞা ।

By

Published : Apr 20, 2019, 12:49 PM IST

প্রজ্ঞা

ভোপাল, ২০ এপ্রিল : ২৬/১১ মুম্বই হামলার শহিদ হেমন্ত কারকারেকে অভিশাপ বিষয়ক মন্তব্য ফিরিয়ে নিলেন সাধ্বী প্রজ্ঞা ঠাকুর । পাশাপাশি তিনি সেই মন্তব্যর জন্য ক্ষমাও চেয়েছেন । তাঁর মন্তব্যর জেরে সরগরম হয়েছিল রাজনৈতিক মহল ।

স্পষ্টতই সেই মন্তব্যর জেরে বিব্রত এই নেত্রী বলেন, "আমার কথায় যদি দেশের শত্রুরা খুশি হয়, তাহলে আমি খুশি হব না । তাই আমি আমার কথাগুলো ফিরিয়ে নিচ্ছি এবং ক্ষমা চাইছি । এমন কোনও কথা আমাদের বলা উচিত নয়, যা আমাদের শত্রুদের মুখে হাসি ফুটিয়ে তুলবে । যে যন্ত্রণা আমি পেয়েছি, তা আর কেউ পাক সেটা চাই না । কিন্তু, এই কথাটি অনস্বীকার্য যে, জঙ্গিদের হাতে প্রাণ দেওয়া হেমন্ত কারকারে নিশ্চিতভাবে একজন শহিদ ।"

BJP-র পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে যে, সাধ্বী প্রজ্ঞার মন্তব্যটি 'ব্যক্তিগত' । অবশ্য সাধ্বী প্রজ্ঞা নিজে অন্যরকম ভাবছেন । তাঁর কথায়, "আমি যা ভেবেছি, যা মনে করেছি, সেটাই বলেছি । আমার কথাগুলো থেকে নিজেদের দূরত্ব বজায় রাখেনি দল । তারা ঠিকই বলেছে । ওটা আমার ব্যক্তিগত মন্তব্য ।"

গতকাল জেলে তাঁর ওপর চলা অত্যাচারের বর্ণনা দেন সাধ্বী প্রজ্ঞা । পাশাপাশি বলেন, "আমাকে বেআইনিভাবে আটক করা হয়েছিল । ওরা চাইত, আমি সেই মারের মুখে স্বীকার করে নিই যে, ওই বিস্ফোরণে আমার হাতও রয়েছে । তদন্তকারী দলের তরফে হেমন্তকে ডেকে বলা হয় আমার বিরুদ্ধে কোনও প্রমাণ না পেলে যেন আমাকে ছেড়ে দেওয়া হয় । তিনি বলেছিলেন, আমার বিরুদ্ধে প্রমাণ জোগাড় করতে যা দরকার তাই করবেন । আমাকে ছাড়বেন না । এতটাই জটিল মনের মানুষ । কারকারে দেশদ্রোহী এবং ধর্মবিরোধী ছিলেন ।"

ABOUT THE AUTHOR

...view details