পশ্চিমবঙ্গ

west bengal

8 জুন থেকে তেলাঙ্গানায় খুলবে সমস্ত উপাসনালয়, হোটেল ও শপিংমল

By

Published : Jun 5, 2020, 1:32 PM IST

কনটেইনমেন্ট জ়োন তেলাঙ্গানার সর্বত্র খুলে দেওয়া হবে হোটেল ও শপিংমল ৷ জানাল তেলাঙ্গানা সরকার ৷

ছবি
ছবি

হায়দরাবাদ, 5 জুন : তেলাঙ্গানায় 8 জুন থেকে খুলবে সমস্ত উপাসনালয়, হোটেল এবং শপিংমল । তবে, কনটেইনমেন্ট জ়োনে এই নিয়ম লাঘু হবে না । গতকাল এই ঘোষণা করা হয়েছে তেলাঙ্গানা সরকারের পক্ষ থেকে ।

30 মে স্বরাষ্ট্রমন্ত্রকের জারি করা একটি নির্দেশিকায় বলা হয়, কনটেইনমেন্ট এলাকাগুলি বাদ দিয়ে খোলা যেতে পারে সমস্ত উপাসনালয় থেকে শুরু করে শপিংমল । তবে কোনও গেমিং সেন্টার, সিনেমা হল খোলার অনুমতি দেওয়া হয়নি । সেই নির্দেশিকা মেনে 8 জুন থেকে সমস্ত কিছু খোলার সিদ্ধান্ত নিল সেই রাজ্যের সরকার । তবে তেলাঙ্গানায় শপিংমল, রেস্তরাঁ, উপাসনালয় খুলে গেলেও বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান, মেট্রোরেল,সিনেমা হল, সুইমিংপুল, বিনোদন উদ্যান, স্পোর্টস কমপ্লেক্স ইত্যাদি ।

উল্লেখ্য, সরকারি তরফে 31 মে কনটেনমেন্ট এলাকাগুলির লকডাউনের সময়সীমা বাড়িয়ে 30শে জুন পর্যন্ত করা হয়েছিল । তবে এই জো়নের বাইরের এলাকাগুলির ক্ষেত্রে লকডাউন শিথিল করার সিদ্ধান্ত নেওয়া হয় । কিন্তু রাত 9টা থেকে সকাল 5টা পর্যন্ত রাজ্যজুড়ে কারফিউ জারি থাকবে বলেও জানানো হয়েছিল সরকারি নির্দেশিকায় । তবে ওষুধের দোকান, ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত বিভিন্ন দ্রব্যসামগ্রী এই কারফিউর আওতার বাইরে রাখা হবে বলে জানানো হয় । একই সঙ্গে বড় বড় জনসমাবেশের জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল । তবে বিয়ের অনুষ্ঠানে 50 জন এবং মৃত্যু সম্পর্কিত অনুষ্ঠানের জন্য 20 জন অংশগ্রহণকারীকে থাকার অনুমতি দেওয়া হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details