পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

অর্ধেক রুটি খাব কিন্তু চিনের বিরুদ্ধে বদলা নেব : অধীর চৌধুরি

লাদাখের বর্তমান পরিস্থিতি নিয়ে নরেন্দ্র মোদিকে আক্রমণ করে টুইট কংগ্রেস সাংসদ অধীর চৌধুরি ও মণীশ তিওয়ারি ।

By

Published : Jun 20, 2020, 1:14 PM IST

Adhir Chowdhury
Adhir Chowdhury

দিল্লি, 20জুন: লাদাখ পরিস্থিতি নিয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশে টুইট করলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরি । লেখেন, লাদাখ সীমান্তের বর্তমান পরিস্থিতি জানার অধিকার রয়েছে দেশের মানুষের। দেশবাসীর কাছে কোনও কিছু লুকোনোর প্রয়োজন নেই ।

টুইটারে তিনি লেখেন, “গালওয়ান উপত্যকায় আসলে কী হয়েছে তা জানার অধিকার রয়েছে দেশবাসীর । আমরা কোনও সান্ত্বনা চাই না । আমাদের সঙ্গে কোনওরকম লুকোচুরি খেলবেন না। যাই হয়ে থাক না কেন বাস্তবতা মেনে নিতে আমরা প্রস্তুত ।” এখানেই থেমে থাকেননি তিনি। টুইটারে আরও লেখেন, "অর্ধেক রুটি খাব কিন্তু চিনের বিরুদ্ধে বদলা নিতেই হবে।"

অধীরবাবু লেখেন, "ভারতের নাগরিকদের কখনই "টেকেন ফর গ্র্যান্টেড" হিসেবে ধরা উচিত নয় । আমাদের জওয়ানদের কি ধরে রাখা হয়েছিল? আলাপ আলোচনার পর কি তাঁদের মুক্তি দেওয়া হয়েছে ? সরকারের কাছে আমাদের জানার গণতন্ত্রিক অধিকার রয়েছে । দয়া করে মানুষের কথায় সাড়া দিন।"

টুইট করেন কংগ্রেস নেতা মণীশ তিওয়ারিও। টুইটে তিনি প্রশ্ন তোলেন, "যে 20 জন ভারতীয় জওয়ান শহিদ হয়েছেন ও 100-র বেশি আহত হয়েছেন তাঁরা ভারত না চিনের ভূখণ্ডে ছিলেন ।" তাঁর প্রশ্ন, "যদি কোনও চিনা সেনা ভারতীয় এলাকা দখল করে বসে না থাকে তাহলে দুই দেশের সেনার মধ্যে এত বৈঠক হচ্ছে কেন?"

ABOUT THE AUTHOR

...view details