পশ্চিমবঙ্গ

west bengal

NRC : অযথা আতঙ্কিত হবেন না, সরকার দায়িত্ব নিচ্ছে ; বললেন মুখ্যমন্ত্রী

By

Published : Aug 30, 2019, 7:58 PM IST

অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল বলেন, "রাজ্য সরকার ইতিবাচক পদক্ষেপ করবে । ভারতীয় নাগরিকত্ব প্রমাণ করতে পারলে আইনি সহায়তা পাবেন ।" তিনি আরও বলেন, "NRC-র তালিকায় নাম না ওঠা মানেই বিদেশি হয়ে গেলাম তা নয় । এই ধরনের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা একমাত্র ফরেনারস ট্রাইবুনালের (FTs) আছে । "

সর্বানন্দ সোনওয়াল

গুয়াহাটি, 30 অগাস্ট : আর কয়েকঘণ্টা । তারপরই প্রকাশিত হবে জাতীয় নাগরিকপঞ্জির (NRC) চূড়ান্ত তালিকা । যা নিয়ে উৎকণ্ঠায় ভুগছেন অনেকে । তবে, সরকার জানাচ্ছে অযথা আতঙ্কিত হবেন না ।

আজ এবিষয়ে অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল বলেন, "রাজ্য সরকার ইতিবাচক পদক্ষেপ করবে । ভারতীয় নাগরিকত্ব প্রমাণ করতে পারলে আইনি সহায়তা পাবেন ।" তিনি আরও বলেন, "NRC-র তালিকায় নাম না ওঠা মানেই বিদেশি হয়ে গেলাম তা নয় । এই ধরনের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা একমাত্র ফরেনারস ট্রাইবুনালের (FTs) আছে । "

এই সংক্রান্ত আরও খবর : ত্রুটি-মুক্ত NRC-র তালিকা চাই, প্রকৃত ভারতীয় যেন বাদ না যান : তরুণ গগৈ

সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, "কারোর ভয় পাওয়ার দরকার নেই । সরকার সবার দায়িত্ব নিচ্ছে । চূড়ান্ত তালিকায় যাদের নাম থাকবে না তাদেরও নাগরিকত্ব প্রমাণের জন্য পর্যাপ্ত সুযোগ দেওয়া হবে ।"

গতবছর 30 জুলাই NRC-র প্রথম খসড়া প্রকাশিত হয় । সেই তালিকায় প্রায় 40 লাখ মানুষের নাম ওঠেনি । যা নিয়ে শুরু হয় বিতর্ক । আগামীকাল প্রকাশিত হবে NRC-র চূড়ান্ত তালিকা ।

ABOUT THE AUTHOR

...view details