পশ্চিমবঙ্গ

west bengal

যারা জঙ্গলরাজ চালিয়েছিল বিহারের মানুষ তাদের উৎখাত করবে : মোদি

By

Published : Oct 28, 2020, 3:13 PM IST

দ্বারভাঙার নির্বাচনী প্রচার থেকে দুর্নীতি ইশুতে কংগ্রেস ও RJD-কে আক্রমণ করেন নরেন্দ্র মোদি । বলেন, "যারা এতদিন জঙ্গলরাজ চালিয়েছিল বিহারের মানুষ তাদের উৎখাত করবে ।"

Modi slams oppositions over jungle raj issue in dwarbhanga election rally
বিহারের দ্বিতীয় দফার নির্বাচনী প্রচারে দ্বারভাঙ্গায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

দ্বারভাঙা, 28 অক্টোবর : বিহারে দ্বিতীয় দফা ভোটের প্রচার সারলেন নরেন্দ্র মোদি । এই প্রচারে অযোধ্যা ইশু সহ কৃষি ঋণের মতো বিষয় উঠে এল তাঁর বক্তব্যে ।

আজ তিনি বলেন, “রাম মন্দির নির্মাণে বিলম্ব নিয়ে যাঁরা আওয়াজ তুলেছিলেন এখন তাঁঁরা করতালি দিচ্ছেন ।” আজ প্রধানমন্ত্রীর প্রচারে ছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার । তাঁঁকে পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে উল্লেখ করেন মোদি । বিহারের অর্থনীতি ঘুরে দাঁড়ানোর জন্য নীতীশ কুমারের প্রশংসা করেন তিনি । কংগ্রেস-RJD জোটের নাম না করে তিনি বলেন, “যারা এতদিন জঙ্গলরাজ চালিয়েছিল বিহারের মানুষ তাদের উৎখাত করবে । সাধারণ মানুষের জীবন আগে অতিষ্ঠ হয়ে উঠেছিল । আমাদের মা-বোনেরা স্বাভাবিকভাবে বাঁচতে পারছিলেন না ।”

তিনি আরও অভিযোগ করেন, “কৃষি ঋণের নামে আগে আর্থিক তছরুপ হত । চাকরি দেওয়ার নামে ঘুষ নেওয়া হত । কিন্তু NDA সরকার উন্নয়নের জন্য কাজ করেছে । তাই লোভী ও স্বার্থান্বেষী মানুষের থেকে সতর্ক থাকতে হবে বিহারের মানুষকে । বিহারে NDA সরকার ক্ষমতায় আসার আগে যারা প্রশাসন চালিয়েছে, তারা কমিশন নিয়ে এত চিন্তিত যে মিথিলার মতো জায়গার জন্য কোনও উন্নয়নমূলক কাজ হয়নি । কোশি মহাসেতুর মতো প্রকল্প NDA সরকার ক্ষমতায় আসার পর সম্পন্ন হয়েছে ।”

মিথিলার জন্য নেওয়া কেন্দ্রের বিভিন্ন পরিকল্পনার কথাও তুলে ধরেন তিনি ।

ABOUT THE AUTHOR

...view details